রাজশাহীতে করোনায় একদিনেই শনাক্ত ২২৫, ২ দিনে মৃত্যু ৪

প্রকাশিত: ৩:২০ অপরাহ্ণ, জুন ১৭, ২০২০, 554 জন দেখেছেন

রাজশাহী প্রতিনিধি:রাজশাহীতে যতই দিন যাচ্ছে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ততই বাড়ছে। সংখ্যা অনুপাতে এরই মধ্যে রাজশাহী সিটি করপোরেশন, তানোর ও চারঘাট উপজেলা এলাকা ইয়েলো জোনে (মাঝারি ঝুঁকিপূর্ণ) পড়েছে। এ অবস্থায় রাজশাহী বিভাগে একদিনেই আরও ২২৫ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। এছাড়া দুই দিনে বিভাগের দুই জেলায় আরও চারজনের মৃত্যু হয়েছে প্রাণঘাতী করোনায়।
বুধবার (১৬ জুন) দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, একদিনে নতুন ২২৫ জন করোনা পজিটিভ রোগী শনাক্ত ও আলাদাভাবে দুই জেলা করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে। মৃত্যু হওয়া করোনা আক্রান্ত চারজনের মধ্যে তিন জনেরই গ্রামের বাড়ি বগুড়ায়। অপরজনের গ্রামের বাড়ি রাজশাহীর পাশের জেলা নওগাঁয়।
এদিকে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয় থেকে পাওয়া পরিসংখ্যান অনুযায়ী এই বিভাগে নতুন চারজন মিলিয়ে বুধবার পর্যন্ত করোনায় ৩৮ জনের প্রাণহানি হয়েছে। এর মধ্যে ২২ জনই বগুড়ার। এছাড়া এখন পর্যন্ত সর্বোচ্চ পাবনায় ৫, নওগাঁয় ৪, রাজশাহী ও সিরাজগঞ্জে ৩ জন করে এবং নাটোরে ১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে নতুন শনাক্ত হওয়া ২২৫ জন কোভিড-১৯ রোগীর মধ্যে বগুড়া জেলায় সর্বোচ্চ ১৮৬ জন শনাক্ত হয়েছেন। এছাড়া সিরাজগঞ্জে ২০, রাজশাহীতে ১১, নাটোরে ৪, পাবনায় ৩ ও জয়পুরহাটে ১ জন রয়েছেন। আর এখন পর্যন্ত বিভাগের আট জেলায় করোনা পজিটিভ হয়েছে ২ হাজার ৯৩০ জন। এর মধ্যে সর্বোচ্চ বগুড়া জেলায় রয়েছে ১ হাজার ৭০২ রোগী। এছাড়া জয়পুরহাটে ২৩৮, সিরাজগঞ্জে ২৩২, নওগাঁয় ২২০, পাবনায় ২১২ জন, রাজশাহীতে ১৫৬, নাটোরে ৯০ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ৮০ জন করোনারোগী আছেন। আর আক্রান্তের পর করোনা মুক্ত হয়েছে ৬২০ জন রোগী।