রাজারহাটে প্রবীণ রাজনীতি বিদ বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান

প্রকাশিত: ১১:১০ পূর্বাহ্ণ, জুন ১৬, ২০২০, 370 জন দেখেছেন

স্টাফ রিপোর্টার কুড়িগ্রাম- রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত হলেন দেশের সূর্য সন্তান, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, নাজিম খান উচ্চ বিদ্যালয় এর প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক, কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, কারমাইকেল কলেজের সাবেক অধ্যাপক বীর মুক্তিযোদ্ধা শাহ আলম খন্দকার।( ১৬) জুন মঙ্গলবার সকাল ১০.৩০ টায় গার্ড অব অনার প্রদান করা হয় মুক্তিযুদ্ধের এই অকুতোভয় বীর সেনানীকে। এ সময় বেজে উঠে বিউগলের করুণ সুর। প্রয়াত বীর সন্তানের সম্মানে এক মিনিট নিরবতা পালন করা হয়।

রাষ্ট্রীয় প্রতিনিধি হিসেবে গার্ড অফ অনারে নেতৃত্ব দেন এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব আকলিমা আক্তার। এ সময় রাজারহাট থানা পুলিশের একটি চৌকস দল, সাবেক উপজেলা ডেপুটি মুক্তিযোদ্ধা কমান্ডার জনাব সোলাইমান আলী, অন্যান্য বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং অসংখ্য জনতা উপস্থিত ছিলেন।

জনাব শাহ আলম খন্দকার রাজারহাট উপজেলার নাজিমখান ইউনিয়নের মিয়াপাড়া মনিডাকুয়া এলাকার বাসিন্দা ছিলেন। তিনি গতকাল রাত ১১.৪৫ টার সময় মৃত্যুবরণ করেন।

তাঁর মৃত্যুতে দেশ মুক্তিযুদ্ধের একজন অকুতোভয় বীর সেনানীকে হারালো। তার পরিবারে নেমেছে শোকের ছায়া, তাঁর পরিবারের প্রতি রইল অকৃত্রিম সমবেদা।