বাংলা বিভাগের ছাত্র সাদিকুল ইসলামকে বহিষ্কার করেছে ইবি কর্তৃপক্ষ

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০, 533 জন দেখেছেন

ইবি (কুষ্টিয়া) ক্যাম্পাস প্রতিনিধিঃ-

জাতীয় রাজনীতিবিদ, বুদ্ধিজীবী মোহাম্মাদ নাসিম ও রাজনৈতিক দল সম্পর্কে অশ্লীল ব্যাঙ্গাত্মক, আপত্তিকর, প্রতিহিংসামূলক ও নৈতিক মূল্যবোধ পরিপন্থী মন্তব্য করায় বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র সাদিকুল ইসলামকে সাময়িক বহিষ্কার করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ।

আজ সোমবার (১৫ জুন) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ স্বাক্ষরিত আদেশের মাধ্যমে সাদিকুল ইসলামের সাময়িক বহিষ্কার আদেশের এ তথ্য জানান।

আদেশে বলা হয়, সাদিকুল ইসলাম (রোল: ১৫০৯০০৩) তার নিজস্ব ফেইসবুক আইডিতে (GK Sadik) বিভিন্ন বর্ষিয়ান জাতীয় রাজনীতিবিদসহ বুদ্ধিজীবী, রাজনৈতিক দল সম্পর্কে অশ্লীল, ব্যাঙ্গাত্মক, আপত্তিকর, প্রতিহিংসামূলক ও নৈতিক মূল্যবোধ পরিপন্থী বক্তব্য ধারাবাহিক ভাবে উপস্থাপন করে চলেছেন।

প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যখন দৃঢ়হস্তে সঙ্কট মোকাবেলা করে চলেছেন এবং করোনায় মৃত ব্যক্তিবর্গের জন্য দলমত নির্বিশেষে সকলে গভীরভাবে শোকাহত। তখন তার প্রদত্ত স্ট্যাটাস বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বিনষ্ট করেছে এবং যা বিশ্ববিদ্যালয়ের বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির কারণ হতে পারে। তার এরূপ ধারাবাহিক গর্হিত কর্মকাণ্ডের জন্য তাকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রত্ব থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা বিধি মোতাবেক কেন তাকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না তার ব্যাখ্যা পত্র প্রাপ্তির সাত(০৭) দিনের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের ইমেইলে প্রেরণের জন্য বলা হলো।

উল্লেখ্য,সাদিকুল ইসলাম বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক।তার গ্রামের বাড়ি শেরপুর জেলায়।