রাজশাহীতে চিকিৎসক, পুলিশ ও সাংবাদিকসহ আরও ২৫ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: ৩:২৩ অপরাহ্ণ, জুন ১৫, ২০২০, 610 জন দেখেছেন

রাজশাহী প্রতিনিধি:রাজশাহীর দুইটি ল্যাবে আরও ২৫ জনের করোনাভাইরাস ধরা পড়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে সোমবার তাদের নমুনা পরীক্ষা করা হয়।
নতুন শনাক্তদের মধ্যে রাজশাহীর ১২ জন, পাবনার ৮ জন ও নাটোরের ৫ জন। এর মধ্যে রাজশাহীর ১২ জনের মধ্যে দুইজন চিকিৎসক, একজন পুলিশের কর্মকর্তা ও একজন সাংবাদিক রয়েছেন। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার এ তথ্য জানান।
ডা. সাইফুল ফেরদৌস জানান, হাসপাতালের বর্হিবিভাগ ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। ১০ জনের নমুনায় করোনা পজেটিভ এসেছে। এদের মধ্যে মোহনপুরের আটজন ও নগরের দুইজন। মোহনপুরের আটজনের মধ্যে দুইজন স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক। আর নগরের দুইজনের মধ্যে একজন একজন পুলিশের এসআই।
রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার জানান, মেডিকেল কলেজ ল্যাবে দুই শিফটে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ফলাফল এসেছে ১৮৩টি। সেখানে ১৫ জনের নমুনা পজিটিভ এসেছে। এ মধ্যে রাজশাহী নগরের ২ জন, পাবনার ৮ জন ও নাটোরের ৫ জন। নগরের দুইজনের মধ্যে একজন সাংবাদিক। তার নাম মেহেদী হাসান। তিনি রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও মোহনা টিভির স্টাফ রিপোর্টার।