রাজশাহী বিভাগে করোনা শনাক্ত ১ হাজার ৬০১, মৃত্যু ১৭

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, জুন ৮, ২০২০, 674 জন দেখেছেন

সুজন রাজশাহী প্রতিনিধি:

গত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগের ৮টি জেলায় আরো ৬১জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর এই সময়ের মধ্যে মারাগেছেন আরো ১ জন। বিভাগে মোট শনাক্তকৃত রোগীর সংখ্যা দাড়ালো ১ হাজার ৬০১ জন। আজ সোমবার (৮ মে) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এ তথ্য নিশ্চিত করেন।
তিনি জানান, এই বিভাগে মোট আক্রান্ত শনাক্ত হয়েছে ১হাজার ৬০১ জন। এর মধ্যে মারাগেছেন ১৭ জন। এছাড়া ২৪ ঘন্টায় ৮৪জনসহ সুস্থ্য হয়েছে মোট ৩৮৮ জন রোগী। হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৩৩২ জন। গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে বগুড়ায় ৫৯ ও পাবনায় ১ ও রাজশাহীতে ১জন রোগী শনাক্ত হয়েছে।
রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগেঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা হচ্ছে।
জানা গেছে, বিভাগের সর্বচ্চো আক্রন্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ৭৯০ জন। পরের অবস্থানে রয়েছে বিভাগের জয়পুরহাট জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ২১৪ জন। ১৫৯ জন আক্রান্ত নিয়ে তৃতীয় অবস্থানে নওগাঁ।
এছাড়া রাজশাহী জেলায় ৭৭ ও চাঁপাইনবাবগঞ্জে ৫৭ জন, নাটোরে ৬৬ জন, সিরাজগঞ্জ ১০৮ ও পাবনা ১৩০ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যে দেখা যায়, রাজশাহী জেলায় করোনা আক্রান্ত শনাক্তের সংখ্যা ৭৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৮ জন। জেলার হাসপাতালে ভর্তি আছেন ২২ জন। মারা গেছেন ৩ জন। গত ২৪ ঘন্টায় শনাক্ত চারঘাট উপজেলার ১ জন।
বিভাগের ৮টি জেলার মধ্যে বগুড়ায় সর্বোচ্চ ৭৯০ জন করোন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এই জেলায় হাসপাতালে ভর্তি আছেন১০৬ জন। আর সুস্থ হয়েছেন ৫৯ জন। এ জেলায় ৭ জন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ৫৯ জন।
দ্বিতীয় সর্বোচ্চ ২১৪ জন শনাক্ত হয়েছে জয়পুরহাটে। এদের মধ্যে হাসপাতালে ভর্তি ১৮১ জন। সুস্থ হয়েছেন ১১৫ জন। এ পর্যন্ত এই জেলায় করোনা আক্রান্ত কারও মৃত্যু হয়নি। ২৪ ঘন্টায় শনাক্ত নতুন কেউ শনাক্ত হয়নি।
নওগাঁয় মোট শনাক্ত হয়েছে ১৫৯ জন। এদের মধ্যে ৯৬ জন সুস্থ হয়েছেন। হাসপাতালে আছেন ৭ জন। এ জেলায় ২ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘন্টায় শনাক্ত নাই।
চাঁপাইনবাবগঞ্জে মোট শনাক্ত হয়েছে ৫৭ জন। এ জেলায় ৮ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ইতোমধ্যে সুস্থ হয়েছেন ৩৭ জন। ২৪ ঘন্টায় শনাক্ত নাই।
নাটোরে মোট শনাক্ত হয়েছে ৬৬ জন। এ জেলায় একজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ৩৯ জন। এখানে কেউ হাসপাতালে ভর্তি নেই। গত ২৪ ঘন্টায় শনাক্ত নাই।
সিরাজগঞ্জে ১০৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এদের মধ্যে ১৬ জন সুস্থ হয়েছেন, ৩ জন হাসপাতালে। ২ জন মারা গেছেন। গত ২৪ ঘন্টায় শনাক্ত নাই।
পাবনায় শনাক্ত ব্যক্তির সংখ্যা ১৩০। এখানে মারা গেছেন ২ জন। ৩ জন হাসপাতালে রয়েছেন। আর সুস্থ হয়েছেন ৮ জন। গত ২৪ ঘন্টায় শনাক্ত ১জন।