রাজারহাট উপজেলার দরিদ্র-অসহায় মানুষের আস্থা ও বিশ্বাসের প্রতীক নির্বাহী অফিসার মো: যোবায়ের হোসেন

প্রকাশিত: ১২:৪৭ অপরাহ্ণ, জুন ৬, ২০২০, 427 জন দেখেছেন
মোস্তফা রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি:
কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ যোবায়ের হোসেন, দরিদ্র-অসহায় মানুষের মনে আস্থা ও বিশ্বাসযোগ্যতা অর্জন করেছেন। যিনি করোনা সংকটে নিজের উপার্জিত এক মাসের বেতনের সমুদোয় টাকার ত্রাণ সামগ্রী নিয়ে করোনা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছেন।
যিনি দিবারাত্রি ছুটে চলেছেন রাজারহাটের প্রতিটি পাড়ায় মহল্লায়। সাধারণ মানুষ তাকে যেখানেই ডাকছেন, তিনি সেখানেই সাড়া দিচ্ছেন ফেরিওয়ালার মতো। পৃথিবী যেখানে স্থবির, মানবতা যেখানে প্রায় গৃহবন্দি, তখন নিদ্রাহীন ছুটে চলা তার দায়িত্ব বোধের পাশাপাশি মানবিক গুণের বহিঃপ্রকাশ। মানবতার ফেরিওয়ালার মতো খাদ্য সামগ্রী নিয়ে যখন তিনি নিরন্ন মানুষের দারে উপস্থিত হন তখন তাদের অশ্রুজল দেখে অনেকে মোহিত হন। উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে নবীন এ প্রশাসক জনগণের প্রত্যাশার প্রতিফলন ঘটাবে বলে আমরা আশাবাদী। ত্রাণ সহায়তা অবশ্যই সরকার তথা মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে। আর ঈদ উপহার উপজেলা নির্বাহী অফিসারের নিজস্ব ব্যবস্থাপনা ও কিছু দানশীল ব্যক্তির গোপন অর্থায়নে।
তিনি বলেন “নিজে সব জায়গায় গিয়ে চেষ্টা করেছি অবস্থা দেখে প্রকৃত চাহিদাসম্পন্ন ব্যক্তির হাতে উপহার তুলে দিতে, তবে পেরেছি কিনা সে বিষয়ে সন্দেহ আছে। তবুও আপ্রাণ চেষ্ঠা করে চলেছি। কিছু অসুখি মানুষের কিছুটা সুখ আর হাসি ফিরিয়ে দিতে”।
থেমে নেই অবিরাম ছুটে চলা। তেনার কষ্ঠের কারণ, ত্রাণ সহায়তা পেয়েও আমরা তা স্বীকার করতে চাইনা এটা আমাদের স্বভাবের দোষ। যে মানুষটি একটি ম্যাসেস পেলে কালক্ষেপণ না করে, ত্রাণ নিয়ে দিবারাত্রী ছুটে চলেন তিনিতো মানবতার প্রতিক।
সারাবিশ্বে করোনার করাল গ্রাসে যখন চারিদিকে মৃত্যুর মিছিল, আতঙ্কিত মানুষ, নিরন্ন মানুষের হাহাকার, বিশ্ব অর্থনীতি যখন বিপর্যস্ত, মানুষের বেঁচে থাকার আলোকিত সূর্য যখন নিভু নিভু প্রায় তখন তিনি অসহায় মানুষের মুখে একটু হাসি ফোটার আপ্রাণ চেষ্ঠা। রাজারহাটের অসহায় মানুষের আস্থা আর বিশ্বাসের প্রতীক।পৃথিবীতে আবার ফিরে আসবে গতি, সবাই ফিরে পাবেন প্রাণচাঞ্চল্যতা। ফিরিয়ে দেওয়ার অপেক্ষার প্রহর গুণছি আমরা। শুধু দোয়া করবেন, ততদিন যেন শক্তি, সাহস আর মনোবলটা ধরে রাখতে পারি। এমনই প্রত্যয় ব্যক্ত করেছেন কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার নির্বাহী অফিসার মোঃ যোবায়ের হোসেন।