কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ১৫৫ শয্যার করোনা চিকিৎসা কেন্দ্রের উদ্বোধন

প্রকাশিত: ১১:৫৪ পূর্বাহ্ণ, জুন ৩, ২০২০, 673 জন দেখেছেন


কুমিল্লা প্রতিনিধি ::কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ১৫৫ শয্যা বিশিষ্ট করোনা চিকিৎসা কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে এই চিকিৎসা কেন্দ্রে ১০টি আইসিইউ শয্যারও ব্যবস্থা রয়েছে।

৩ জুন বুধবার দুপুরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগ ভবনে এই করোনা চিকিৎসা কেন্দ্রের উদ্বোধন করেন এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি । এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার।


উদ্বোধনকালে আরোও উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু, জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান, কলেজের অধ্যক্ষ ডা. মোস্তফা কামাল আজাদ , সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামানসহ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের উর্দ্ধোতন কর্মকর্তা প্রমুখ।

এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি বলেছেন, পূর্বে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভাইরাস শনাক্তকরনের জন্য পিসিআর ল্যাব স্থাপন করা হয়। এরই ধারাবাহিকতায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালেই আলাদাভাবে এই চিকিৎসাকেন্দ্র স্থাপন করা হলো। এ পর্যন্ত কুমিল্লা জেলায় এক হাজারেরও বেশ করোনা রোগী শনাক্ত হয়েছে। এই চিকিৎসা কেন্দ্র স্থাপনের ফলে এই জেলায় করোনা আক্রান্তদের চিকিৎসার দুয়ার উন্মোচিত হলো।

এ ছাড়াও হাসপাতালেরর জরুরী বিভাগের ভবনটিকে কোভিড- ১৯ রোগীদের চিকিৎসার জন্য নির্ধারন করা হয়ছে। কোভিড-১৯ রোগীদের জন্য ১০টি আইসিইউ বেডসহ ১৫৪টি বেডে সবর্কাযক্রম পরচিালনা করবে কুমেক হাসপাতাল। কোভিড- ১৯ চিকিৎসাধীন রোগীদের জন্য পৃথক ফটকের ব্যবস্থা করা হয়ছে বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।