এস.এস.সি ফলাফলে জেলায় প্রথম স্থান অধিকার করেছে এন. এস. আমিন রেসিডেন্সিয়াল স্কুল, উলিপুর

প্রকাশিত: ৪:২৯ পূর্বাহ্ণ, জুন ১, ২০২০, 1458 জন দেখেছেন
রাশেদ
স্টাফ রিপোর্টার কুড়িগ্রাম
এ বছরের এসএসসি পরীক্ষার ফলাফলে কুড়িগ্রামে ১ হাজার ৯২ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে। এর মধ্যে প্রথম স্থান অধিকার করেছে এন এন আমিন রেসিডেন্সিয়াল স্কুল উলিপুর ১১৩ জন শিক্ষার্থীদের মধ্যে ৮৮ জন A+ পেয়েছে এতে শতকরা ৭৭.৮৮% এবং শতভাগ পাশ করেছে উক্ত প্রতিষ্ঠান থেকে এবং দ্বিতীয় স্থান অধিকার করেছে কুড়িগ্রাম সরকারি বালক উচ্চ বিদ্যালয় তাদের পরীক্ষার্থী মোট ২৩৭ এর মধ্যে ১১২ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে এতে শতকরা ৪৭.২৫% এবং অকৃতকার্য হয়েছে একজন ।
প্রতি বছরের ন্যায় এবারেও জেলায় শীর্ষ ফলাফল ধরে রেখেছে এন এস আমিন রেসিডেন্সিয়াল স্কুল উলিপুর। তবে এরপরেই ২য় অবস্থানে রয়েছে কুড়িগ্রাম সরকারী বালক উচ্চ বিদ্যালয়।
রবিবার দুপুরে ঢাকায় ফলাফল ঘোষণার পর এ তথ্য নিশ্চিত করেন কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসার মো:শামছুল আলম। তিনি জানান,বিগত বছরের চেয়ে এবার আমার জেলার এসএসসির ফলাফল অনেক ভালো। এবার পাশের হার শতকরা ৮০ শতাংশ বলেও তিনি বলেন।
এদিকে,সর্বোচ্চ ফলাফলকারি প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক শামীম আখতার আমীন জানান,আমাদের এবছর মোট SSC পরীক্ষার্থী ছিল ১১৩ জন এর মধ্যে শতভাগ পাশসহ ৮৮ জন A+ পেয়েছে। এই প্রতিষ্ঠানটি সৃষ্টিকাল থেকে চমৎকার ফলাফল করে কুড়িগ্রাম জেলার মান ধরে রেখেছে।
তিনি আরো জানান এই প্রতিষ্ঠান ভালো ফলাফল এর পাশাপাশি কো-কারিকুলার অ্যাকটিভিটিস এ জেলার মধ্যে এগিয়ে রয়েছে। আপনাদের দোয়ায় এই প্রতিষ্ঠান একদিন রংপুর বিভাগসহ দেশের সেরা শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্থান পাবে ।