রাজশাহীর মিশন হাসপাতালের আরেক রোগীর করোনা পজিটিভ

প্রকাশিত: ৪:১০ অপরাহ্ণ, মে ২৬, ২০২০, 828 জন দেখেছেন

সুজন রাজশাহী প্রতিনিধি:

রাজশাহীর খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে চিকিৎসাধীন আরেক রোগীর করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। মঙ্গলবার (২৬ মে) রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা শনাক্ত হয়।
আক্রান্ত এই রোগী পুরুষ। তার বয়স প্রায় ৩০ বছর। রাজশাহী মহানগরীর পূর্ব মোল্লাপাড়া মহল্লায় তার বাড়ি। রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান প্রফেসর ডা. সাবেরা গুলনাহার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রামেকের ল্যাবে এ দিন এক শিফটে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। সবগুলোরই রিপোর্ট হয়েছে। এর মধ্যে চারটি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। বাকি ৯০টি নমুনার রিপোর্ট নেগেটিভ।
আক্রান্ত চারজনের মধ্যে তিনজনেরই বাড়ি চাঁপাইনবাবগঞ্জ। আর একজন রাজশাহীর খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের রোগী। তিনি ঢাকা থেকে এসেছেন। মিশন হাসপাতালে এখন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের আরেক করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন। আর এখানে চিকিৎসাধীন অবস্থায় গেল শুক্রবার পুলিশের এক উপ-পরিদর্শক মারা গেছেন।
রাজশাহীতে গত ১২ এপ্রিল প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। মঙ্গলবার পর্যন্ত শনাক্ত হলেন ৪৪ জন। এর মধ্যে দুইজন মারা গেছেন। সুস্থ হয়েছেন আটজন। রাজশাহী মহানগরীতে এখন শনাক্ত হওয়া কোভিড-১৯ রোগীর সংখ্যা নয়জন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবেও নমুনা পরীক্ষা করা হচ্ছে। মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত এ দিনের রিপোর্ট হয়নি।