করোনা আতংক নিয়ে কোলাকুলি ও হ্যান্ডসেক বিহীন ঈদ পালন। 

প্রকাশিত: ৬:৩৪ পূর্বাহ্ণ, মে ২৫, ২০২০, 748 জন দেখেছেন

নওগাঁ জেলা প্রতিনিধি-  

দীর্ঘ একমাস সিয়াম সাধনা শেষে , সারাদেশের ন্যায় নওগাঁয়, যথাযথ ধর্মীয়  ভাব গাম্ভীর্য্য পরিবেশ ও করোনা আতংক নিয়ে আংশিক   উৎসবে আমেজে পবিত্র ঈদউল ফিতর উদযাপিত হচ্ছে । জেলার ধর্মপ্রান মুসলমানেরা সকালে ঈদের নামাজের মধ্য দিয়ে পালন করছে ধর্মীয় অন্যতম এই উৎসব।

ঈদগাহ ময়দানে নামাজ অনুষ্ঠিত হবার সরকারি নিষেধ থাকায়।জেলার  মসজিদ গুলোতে সকালে ৭থেকে ৯ টার মধ্যে   ঈদের নামাজের আয়োজন করেন মসজিদ কর্তৃপক্ষ এবং  ধর্মপ্রাণ মুসল্লিরা মসজিদে  আদায় করেন ঈদউল ফিতরের  ঈদের নামাজ।

সামাজিক দুরত্ব শতভাগ মেনে নামাজ আদায় না করলে ও করোনা আতংকে কোলাকুলি -হ্যান্ডসেক থেকে বিরত থাকেছেন প্রায় সবাই। করোনা পরিস্থিতি ঈদ আনন্দ  কিছুটা থমকে দিলে ও শুভকামনা অভিনন্দন ঈদ শুভেচ্ছা আদান প্রদান আছে সবার মাঝে।

কোলাকুলি ও হ্যান্ডসেক বিহীন এই ঈদ উৎসব কষ্টের দাগ কেটে দিয়েছে সকলের মনেই।

পবিত্র ঈদউল ফিতর নামাজ শেষে নওগাঁ জেলায় প্রতিটি মসজিদে ।আল্লাহ রাব্বুল আল আমিনের নিকট প্রিয় মাতৃভূমি ও মুসলিম উম্মাহর উত্তরোত্তর উন্নতি  সমৃদ্ধি ও দূর্যোগ মহামারী থেকে মুক্তি এবং    শান্তি  কামনায় দোয়া পাঠ  করা হয়েছে ।

ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয়। হিংসা ও হানাহানি ভুলে মানুষ সাম্য,মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়। ঈদ ধণী- গরীব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসে।

পরিবার, সমাজ, ও রাষ্ট্রীয় জীবনে মুসলমানদের আত্মশুদ্ধি, সংযম, সৌহার্দ্য, ও মেল বন্ধনের পরিব্যাপ্তি লাভ করার প্রত্যাশা এবং হাসি খুশি ও ঈদের অনাবিল  আনন্দে প্রতিটি মানুষের জীবনে পূর্নতায় ভরে উঠুক।আবারো হোক কোলাকুলি -হ্যান্ডসেক দুর হোক মহামারী ফিরে আসুক শান্তি।

রাব্বুল আল আমিন মহান আল্লাহর নিকট এমনটি চাওয়া ঈদউল ফিতরের নামাজ ও মোনাজাত  আদায় করতে মসজিদে আসা প্রতিটি ধর্মপ্রাণ মুসল্লিদের।