গোলাপগঞ্জে করোনা যুদ্ধে জয়ী ২ জন

প্রকাশিত: ২:০২ অপরাহ্ণ, মে ১৯, ২০২০, 747 জন দেখেছেন

গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি :: সিলেটের গোলাপগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত ২জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। উপজেলার লক্ষীপাশা ইউনিয়নের জাঙ্গালহাটা গ্রামের তরুণী (২০) ও বাদেপাশা ইউনিয়নের নওয়াই গ্রামের যুবক (২২)। সোমবার (১৮ মে) রাতে তারা সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিষর চৌধুরী।

মঙ্গলবার (১৯ মে) সুস্থ হয়ে বাড়ি ফেরা বাদেপাশা ইউনিয়নের নোয়াই গ্রামের যুবক সাংবাদিকদের জানান, তিনি ঢাকা মুগদা হাসপাতালে করোনা ভাইরাস সন্দেহ নমুনা পরীক্ষা করান। এরপর  (৮মে) শুক্রবার হাসপাতাল কর্তৃপক্ষ রাতে তার রিপোর্ট এসএমএস এর মাধ্যমে পজেটিভ বলে জানায়।  এরপর নিজ ইচ্ছায় তিনি সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালে ভর্তি হন। ভর্তি হওয়ার পর তার রিপোর্ট আবারো এসএমএস এর মাধ্যমে নেগেটিভ আসে বলে তিনি দাবি করেন।

তিনি আরো বলেন, আমি আগ থেকেই শারিরীক ভাবে কিছুটা অসুস্থ ছিলাম। অসুস্থ হওয়ার কারণে করোনার নমুনা পরীক্ষা করালে পজেটিভ আসে। তাই হাসপাতালে ভর্তি থেকে ঔষধ খেয়ে সুস্থ হয়ে বাড়িতে ফিরে এসেছি।

ঐ যুবকের সংস্পর্শে এসে তার ছোট বোন (৪) করোনা আক্রান্ত হয়। করোনা পজেটিভ কিভাবে আসলো এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার বোন (আক্রান্ত শিশু) সম্পন্ন সুস্থ তারও করোনা পজেটিভ না। রিপোর্ট ভুল হতে পারে।

রিপোর্ট ভুল আসার ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিষর চৌধুরী বলেন, ওসমানী মেডিকেল হাসপাতালের (পিসিআর) ল্যাবে পরীক্ষার পর আমাদের কাছে যে রিপোর্ট আসে তাই আমরা রোগীদের জানিয়ে দেই। আমরা নিজ থেকে মানুষকে রিপোর্ট তৈরি করে দেই না।

উল্লেখ্য, গত (১মে) গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণে ১ম করোনা রোগী শনাক্ত হয়। এখন পর্যন্ত উপজেলায় ২১ জন করোনা শনাক্ত হয়েছেন। এর মধ্যে ২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।