কুড়িগ্রামের রাজারহাটে কৃষকদের মাঝে বিনামূল্যে সার বিতরণের কার্যক্রম শুরু

প্রকাশিত: ৮:১৮ পূর্বাহ্ণ, মে ১৬, ২০২০, 630 জন দেখেছেন

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় সামাজিক দূরত্ব বজায় রেখে “উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ” শীর্ষক প্রকল্পের আওতায় ২০২৯-২০ অর্থ বছরে উপজেলার আশঁপাট উৎপাদকারী ৩,০০০ চাষীদের মাঝে রাসায়নিক সার বিতরণের কার্যক্রম শুরু হয়েছে।

শনিবার (১৬মে) সকালে ছিনাই ইউনিয়ন ও চাকির পশার ইউনিয়নে উপজেলার প্রত্যেক আশঁপাট উৎপাদনকারী চাষীদের মাঝে ইউরিয়া, টি.এস.পি ও এম.ও.পি সার বিতরণ করা হয়।

ধারাবাহিকভাবে উপজেলার ৭টি ইউনিয়নে চাষীদের মধ্যে সার বিতরণ করা হবে।

রাজারহাট উপজেলার উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা সূত্রে জানা জানা গেছে, এ বছর রাজারহাট উপজেলায় নির্ধারিত ৩,০০০ আশঁপাট উৎপাদনকারী চাষীদের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য ইউরিয়া,টি.এস.পি ও এম.ও.পি সার বরাদ্ধ পাওয়া গেছে।

প্রত্যেক আশঁপাট উৎপাদনকারী চাষীদের ইউরিয়া-৪,৩৩৩ কেজি, টি.এস.পি-২,০০০ কেজি ও এম.ও.পি-২,৬৬৬ কেজি করে সার বিনামূল্যে দেওয়া হয়।

সার বিতরণে উপস্থিত উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জোবায়ের হোসেন, রাজারহাট থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ রাজু সরকার, উপজেলা কৃষি অফিসার ও উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা।

উপজেলা কৃষি অফিসার জানান, বিতরণকৃত সার মাঠ পর্যায়ে যথাযথ ভাবে বাস্তবায়নের লক্ষ্যে উপসহকারী কৃষি কর্মকর্তাগন কৃষকদের পাশে থেকে সব ধরণের প্রযুক্তিগত সহযোগিতা প্রদান করবেন।

তিনি আশা প্রকাশ করেন মাঠ পর্যায়ে এসব প্রনোদনা বাস্তবায়িত হলে তা খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে বিশেষ ভূমিকা রাখবে।