নওগাঁয় আবারো ১ স্বাস্থ্য কর্মী করোনা আক্রান্ত

প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, মে ৮, ২০২০, 726 জন দেখেছেন

নওগাঁ (জেলা) প্রতিনিধিঃ উত্তরের জনপদ নওগাঁ জেলায় একজন  স্বাস্থ্য কর্মী  (SACMO) করোনা আক্রান্ত সনাক্ত হয়েছেন বলে জানিয়েছেন জেলা স্বাস্থ্য বিভাগ। 

নওগাঁ জেলা ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ মুন্জুর এ মোর্শেদ  বিষয়টি নিশ্চিত করে বলেন। গত দুইদিনে ২৬১ নমুনার ফলাফল আমাদের কাছে এসেছে।

গতকাল (বৃহস্পতিবার) সন্ধায় আমাদের হাতে মোট ৭ টি নমুনার ফলাফল  এসেছে। এর মধ্যে  ৭ টি নমুনা করোনা পজেটিভ এসেছে।

করোনা সনাক্ত রোগীদের সংখ্যা ও  উপজেলা সমূহ হচ্ছে রাণীনগর-১  আত্রাই-১ সাপাহার-২ নিয়ামত পুর -২ বদলগাছি-১ এদের মধ্যে ৩জন মহিলা ৪জন পুরুষ , স্বাস্থ্যকর্মীর মধ্যে একজন SACMO একজন  MT EPI  বলে জানাগেছে।

নতুনভাবে আজ (শুক্রবার) সন্ধায় আরো একজনের করোনা পজেটিভ  ফলাফল হাতে এসেছে।করোনা পজেটিভ ব্যাক্তি জেলার রানীনগর স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত স্বাস্থ্য কর্মী বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

উল্লেখ্য জেলায় প্রথম করোনা রোগী সনাক্ত হয়। রাণীনগর উপজেলা  স্বাস্থ্য কমপ্লেক্সের নারী স্বাস্থ্য কর্মী। এ নিয়ে ঐ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত একজন ড্রাইভার সহ বেশ কয়েকজন করোনা সনাক্ত হযেছে বলে জানা গেছে।             

এ পর্যন্ত জেলা থেকে মোট ১৪৭৫ টি নমুনা প্রেরন করা হয়েছে এর মধ্যে প্রায় ১১০০ টির ফলাফল পাওয়া গেছে বলে ও যানান এই ডেপুটি  স্বাস্থ্য কর্মকর্তা।

জেলায় এর আগে পাঁচ দফায় আসা ফলাফলে মোট ৬০ জন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয় ।

এপর্যন্ত জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৬১ জন। হোম কোয়ারেনটিনে আছে ১৪৪২জন ব্যাক্তি ।  প্রতিষ্ঠানিক কোয়ারিনটিনে আছেন ৩৬ জন।