চান্দিনার ব্যবসায়ীদের প্রতি ইউএনও স্নেহাশীষ দাশ এর খোলা চিঠি

প্রকাশিত: ৫:২৯ পূর্বাহ্ণ, মে ৬, ২০২০, 586 জন দেখেছেন
কুমিল্লা জেলা প্রতিনিধি-
চলমান করোনা পরিস্থিতিতে চান্দিনার ব্যবসায়ীদের প্রতি ফেইসবুক এ খোলা চিঠি দিয়েছেন ইউএনও স্নেহাশীষ দাশ।
ব্যবসায়ীদের সুবিধার্থে চিঠিটি হুবহু তুলে ধরা হলো –
সুপ্রিয় ব্যবসায়ী ভাইয়েরা,
আপনারা নিশ্চয়ই অবগত আছেন, চান্দিনা বাজার, ধানসিঁড়ি আ/এ, মহারং, হারংসহ দেবিদ্বারের বাগুড়, নবীয়াবাদ ও তদসংলগ্ন এলাকাসমূহে করোনার প্রকোপ সবচেয়ে বেশি। এ এলাকাসমূহ সন্নিকটে হওয়ায় জেলা সিভিল সার্জন অফিস ইতোঃমধ্যে অত্র এলাকাসমূহকে Red Zone হিসেবে ঘোষণা করেছে। তদপ্রেক্ষিতে চান্দিনা উপজেলা প্রশাসন কর্তৃক চান্দিনার মূল বাজার, ধানসিঁড়ি আ/এ ও মহারংকে Hot Spot হিসেবে ঘোষণা করা হয়েছে। আজ ও চান্দিনাতে ০২ জন করোনা রোগী পজেটিভ হিসেবে সনাক্ত হয়েছে।
উল্লেখ্য যে, কোন এলাকা Red Zone হিসেবে ঘোষিত হলে সংক্রমণ ও জনসমাগম প্রতিরোধে সংশ্লিষ্ট এলাকায় সকল ধরণের আগমন ও বর্হিঃগমন সম্পূর্ণরূপে বন্ধ থাকে। উপজেলা স্বাস্থ্য বিভাগ, চান্দিনা প্রতিদিন এ এলাকাসমূহ হতে বিপুল পরিমাণ Sample Collection করছে, যাতে করোনাক্রান্ত ব্যক্তিকে দ্রুত সনাক্ত ও আলাদা করা যায়।
আপনারা এও জানেন, Red Zone ঘোষিত এলাকাসমূহে জনসমাগম বা ভীড় করার আইনগত কোন সুযোগ নেই। এটি করলে সামাজিক দূরত্ব বজায় রাখা একদিকে যেমন দুরূহ হয়ে পড়ে, অন্যদিকে রোগের প্রকোপ ও বেড়ে যাওয়ার সমূহ সম্ভাবনা থাকে। পূর্বে আপনারা আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে যেভাবে প্রশাসনকে সহযোগিতা করেছেন, তাতে আমরা সত্যিই কৃতজ্ঞ। আমরা জানি, লকডাউনের কারণে আপনাদের ব্যবসা-বাণিজ্যের অনেক ক্ষতি হচ্ছে। যার ক্ষতি পুষিয়ে উঠা কঠিন। তবে আমরা নিশ্চিত, যদি আরো কয়েকটা দিন ধৈর্য্য ধারন করে প্রশাসনকে সহযোগিতা করা যায়, করোনার প্রকোপ অনেকাংশে নিয়ন্ত্রণে আসবে। ঠেকানো যাবে আপনারই কোন ভাই বা প্রিয়জনের অকাল মৃত্যু।
এমতাবস্থায়, উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা এবং উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত চান্দিনা উপজেলার Red Zone ঘোষিত এলাকাসমূহে সকল ধরণের দোকান পাট ও পরিবহন ব্যবস্থা (ঔষধ ও জরুরি সেবা ব্যতীত) সম্পূর্ণরূপে বন্ধ রাখার অনুরোধ করা হলো। পরিস্থিতি স্বাভাবিক হলে নিষেধাজ্ঞা ক্রমান্বয়ে শিথিল করা হবে।
এ বিষয়ে সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য।
অনুরোধক্রমে-
উপজেলা নির্বাহী অফিসার
চান্দিনা, কুমিল্লা।