কুমিল্লা নগরীতে প্রথম করোনা রোগী শনাক্ত

প্রকাশিত: ১১:৫৬ পূর্বাহ্ণ, মে ৪, ২০২০, 597 জন দেখেছেন
আলিফ মাহমুদ কায়সার (কুমিল্লা প্রতিনিধি ) : 
কুমিল্লা নগরীতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। সোমবার (৪ মে)দুপুরে নগরীর রাজগঞ্জ রাজবাড়ি কম্পাউন্ড পুকুরের দক্ষিণ পাড়ের ৮ তলা ভবনটি লকডাউন করেছে জেলা প্রশসানের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিমা আঞ্জুম সোহানিয়া। পরিবারের আরও ৫ সদস্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে। আক্রান্ত রোগীর কোন লক্ষন উপসর্গ আপতত নেই।।তাঁর বোন কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি। তিনি সদর হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের প্রশিক্ষণ নিয়েছেন। প্রশিক্ষণ কেমন হলো তা বুঝতে ২ মে সন্দেহভাজন তাঁর ভাইয়ের নমুনা সংগ্রহ করেন। আর তাতেই ধরা পড়ে তাঁর করোনা ভাইরাস।
এই ব্যক্তি গত জানুয়ারি মাসে মালদ্বীপ থেকে দেশে এসে সৌদী আরব যাওয়ার চেষ্টা করছিলেন। শেষ এক মাস ধরে তিনি কালিরবাজারে শশুরবাড়িতে ছিলেন। ৮ দিন আগে রাজবাড়ি কম্পাউন্ডে আসেন। তিনি বাজার করতেন রাজগঞ্জে । আশপাশে তাঁর যাতায়াত ছিল।
কিছুদিন আগে জ্বর হয়েছিল এখন সে সুস্থ রয়েছে। জেলা প্রশসানের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিমা আঞ্জুম সোহানিয়া জানান, গত ৪ মাস আগে বিদেশ থেকে এসেছেন তিনি । কিভাবে আক্রান্ত হলেন তা বলতে পারছেন না। এদিকে তিনি বিগত এক মাস নিয়মিত ভাবে রাজগঞ্জ , চকবাজারে আসা যাওয়া করেছেন । এছাড়া কোথাও যাননি। আমরা ধারণা করছি বাজার করতে গিয়ে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।