শিশুসহ একই পরিবারের ১০ জন করোনায় আক্রান্ত

প্রকাশিত: ১১:১৩ পূর্বাহ্ণ, মে ৪, ২০২০, 535 জন দেখেছেন
নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় বাবা-ছেলের করোনা শনাক্ত হওয়ার পর পরিবারের আরো ১০ সদস্য আক্রান্ত হয়েছেন। এছাড়া নবীনগর সদরে এক স্বাস্থ্য সহকারী সহ মোট ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হাবীবুর রহমান।
আক্রান্ত একই পরিবারের ১০ জনের বাড়ি নবীনগর উপজেলার জাফরপুর গ্রামে। অপরজন নবীনগর সরকারী হাসপাতালের স্বাস্থ্য সহকারী।
জানা যায়, গত ৩০ এপ্রিল জাফরপুর গ্রামের বাবা ও ছেলে করোনায় আক্রান্ত হওয়ার পর তাদের ব্রাহ্মণবাড়িয়ায় আইসোলেশনে রাখা হয়। এবং তার পরিবারের সদস্যদের স্যাম্পল সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়।
সোমবার দুপুরে আইইডিসিআর রিপোর্টে ওই পরিবারের আড়াই বছরের একজন, সাত বছরের দু’জন, এগারো বছরের একজন, ১৩ বছরের একজন, চারজন নারী ও ২২ বছরের এক যুবক সহ ১০ জনের এবং স্বাস্থ্য সহকারীর করোনা পজেটিভ আসে। এই সংবাদ আসার পর গোটা উপজেলায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বলেন, এই তথ্য আসার পরপরই আক্রান্ত ব্যাক্তিদের আইসোলেশনে নেয়ার বিষয়ে এবং আশপাশের বাড়ি ও গ্রামের লোকজনদের নিরাপদে থাকার জন্য প্রশাসনের পক্ষ থেকে এলাকায় মাইকিং করা হচ্ছে। পরবর্তী সিদ্বান্ত নেয়ার জন্য মেয়র, উপজেলা চেয়ারম্যান, থানার অফিসার্স ইনচার্জ মহোদয়গণকে নিয়ে জরুরি বৈঠকে বসেছি। আপনারা আতঙ্কিত না হয়ে সচেতন হোন। নিজ ঘরে অবস্থান করুন।