তানোরে প্রধানমন্ত্রীর ত্রাণ পেয়ে অসহায়দের মুখে খুশি

প্রকাশিত: ৮:০৫ পূর্বাহ্ণ, মে ১, ২০২০, 843 জন দেখেছেন

রাজশাহী (জেলা) প্রতিনিধি: করোনা আজ গোটা বিশ্বের মানব জাতি কে হায়নার মত গ্রাস করতে বসেছে। মানুষই হল তার একমাত্র গ্রাসের মাধ্যম। এই ভাইরাসটি এক কথায় মানুষ খেকো ভাইরাস। উন্নত থেকে উন্নততর দেশ গুলো আজ এর থাবা থেকে বাঁচতে সকল ধরনের চেষ্টা করে ব্যর্থ। এই করোনা গোটা বিশ্বের মত বাংলাদেশ নামক রাষ্ট্রে বিস্তার লাভ করতে রাজধানী থেকে শুরু করে গ্রামের প্রত্যন্ত অঞ্চলে ধীরে ধীরে এগিয়ে চলেছে।

এর বিস্তার ঠেকাতে বর্তমান সরকারের নির্দেশনা অনুযায়ী বিভিন্ন জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এই লকডাউনের কারনে খেটে খাওয়া মানুষের সকল কাজকর্ম বন্ধ হয়ে যাওয়ায় তারা তাদের পরিবার পরিজনদের নিয়ে বিপাকে পড়েছেন।

তাই গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এই সকল খেটে খাওয়া মানুষদের খাদ্যের যেন অভাব না হয় সেই জন্য রাষ্ট্রীয় কোষাগার থেকে বিশাল আকৃতির ত্রান-সাহায্য করার ঘোষণা করে অতিদ্রুত প্রতিটি প্রত্যন্ত অঞ্চলে তা পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছেন।

তারই ধারাবাহিকতায় রাজশাহী তানোর উপজেলার জনগনের আস্থা অর্জনকারী ব্যাক্তি ও রাজশাহী ১ আসনের সাবেক শিল্প প্রতিমন্ত্রী সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে তানোর উপজেলার প্রতিটি ইউনিয়নে ও বিভিন্ন ওয়ার্ড পর্যায়ে মেম্বার ও স্থানীয় সচেতন নাগরিকদের সাথে নিয়ে বৃহস্পতিবার (৩০ এপ্রিল)  সকাল থেকে হতদরিদ্র পরিবারের মাঝে ১০ কেজি করে চাউল ও আলু বিতরণ করেন।

সকাল ১০টায় কামার গাঁ ইউনিয়নের হতদরিদ্র পরিবারের মাঝে ত্রান বিতরন কালে তিনি নিজে উপস্থিত থেকে সুষম বণ্টনের বিষয়টি দিকে কড়া নজরদারি করেন। তার এই কড়া নজরদারিত্বের কারনে হতদরিদ্র পরিবারের লোকজন এই করোনা মূহুর্তে সুষমভাবে ত্রান সহায়তা পাওয়ায় তাদের মধ্যে স্বস্তিবোধ লক্ষ্য করা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক হতদরিদ্র জানান, এই প্রথম এত সুন্দরভাবে সুষম বণ্টনের মাধ্যমে সরকারী ত্রান গ্রহণ করেছেন।

এই সময় চেয়ারম্যান মোঃ মোসলেম উদ্দিন প্রামাণিক নিজে তার মুঠোফোন থেকে ফোন করে, সমাজ সেবা কর্মকর্তা মোঃ মাতিনুর রহমান এবং তানোর উপজেলার উপ সহকারী কৃষি কর্মকর্তা জনাব মোঃ মাইনুল ইসলাম, স্থানীয় বাসিন্দা ও কামার গাঁ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ সফি কামাল মিন্টু কে ডেকে নিয়ে আসেন ত্রান যে সুষ্ঠুভাবে বণ্টন করা হইতেছে তার স্বচ্ছতা যাচাইয়ের জন্য।