নওগাঁয় বাড়ছে করোনা আক্রান্ত রোগী, নেই সামাজিক সচেতনতা

প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২০, 808 জন দেখেছেন

নওগাঁ জেলা প্রতিনিধিঃ- নওগাঁয় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। গত ২৪ ঘন্টার ফলাফলে জেলার ৬টি উপজেলায় করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে ১৬জন।

এবিষয়ে নওগাঁ ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ মুঞ্জুর এ মোর্শেদ জানান, এ পর্যন্ত জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ জন । গত ২৪ ঘন্টায় ২২২ টি নমুনার ফলাফলে ৬ টি উপজেলার ১৬জন করোনা আক্রান্ত রোগী শনাক্তের ফলাফল আমরা হাতে পেয়েছি।

উপজেলাগুলো হলো, সাপাহার-৩ রাণীনগর-৫ মহাদেবপুর- ২ পোরশা-১ আত্রাই-৩ মান্দা- ২ বাকি ৫টি উপজেলায় এখনো করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়নি বলে জানিয়েছেন তিনি।

করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত নির্দেশনায়। দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায়। গত ২৪শে মার্চ থেকে সারা দেশের ন্যায়। জেলায় সব ধরনের শিল্প-কারখানা, দোকান-পাট ও হোটেল-রেস্টুরেন্ট বন্ধ করা হয়।

মানুষকে সামাজিক দুরত্ব বজায় রাখতে প্রচার প্রচারনা মাইকিং শুরু করে সরকারি বেসরকারি সামাজিক ও রাজনৈতিক সংগঠন গুলো।

শুরুর দিকে মাইকিং প্রচারণা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা ছিলো বেশ।

বর্তমানে জেলার বিভিন্ন হাটে বাজার, রাস্তায় ও যানবাহনে আসংখ্যা জনক হারে বেড়েছে লোক সমাগম । সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে খুলছে দোকান পাট অসচেতন লোকজনের অবাধ বিচরন ।

সচেতনতার পাশাপাশি ঝিমিয়ে পড়েছে আইন শৃঙ্খলা বাহিনীর তৎপরতা।

নওগাঁ জেলা প্রশাসনের সাথে সমন্বয় করে মাঠে কাজ করছে সেনাবাহিনী ও আইনশৃংখলা রক্ষাবাহিনী।

মঙ্গলবার রাতে ২৯টি নমুনার ফলাফলে ১ জনের ফলাফলে করোনা পজেটিভ পাওয়া গেছে। করোনাভাইরাসে ১জন করোনা আক্রান্ত রোগীর নাম খায়রুল ইসলাম (৪০)। তার বাড়ি নওগাঁ জেলার সাপাহার উপজেলার গোয়ালা ইউনিয়নে।

উল্লেখ, গত (২৩এপ্রিল) রাণীনগর উপজেলায় প্রথম একজন নারী স্বাস্থ্যকর্মীর করোনা আক্রান্ত শনাক্ত হয়।

জেলায় এ পর্যন্ত আক্রান্ত রোগীদের মধ্য ১২জন পুরুষ এবং ৫ জন নারী এবংহোম কোয়ারিনটিনে আছেন মোট ১০৬১জন।