কোয়ারেন্টাইনের ভয়ে পানছড়িতে চট্টগ্রাম ফেরত এক পরিবার পলাতক

প্রকাশিত: ৮:৫৮ পূর্বাহ্ণ, এপ্রিল ২৭, ২০২০, 675 জন দেখেছেন

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়িঃ খাগড়াছড়ির পার্বত্য জেলার পানছড়ি উপজেলার ১নং লোগাং ইউনিয়নের ফাতেমানগর গ্রামের চট্টগ্রাম থেকে আসা একটি পরিবার কোয়ারেন্টাইনের ভয়ে জঙ্গলে পালিয়েছে।

জানা গেছে, ঐ পরিবার করোনা মহামারীর মূহুর্তে গোপনে চট্টগ্রাম থেকে গ্রামে আছে। পরে এলাকাবাসী জানাজানির পর পানছড়ির যুব রেড ক্রিসেন্ট সদস্যদের খবর দেই। খবর পেয়ে যুব রেড ক্রিসেন্টের সদস্য ও এলাকাবাসীরা তাদের কোয়ারেন্টাইনে রাখার জন্য তাদের আনতে যায়। গিয়ে অনেক বুঝানোর পরও কোয়ারেন্টাইনে না এসে তারা উল্টো রেড ক্রিসেন্টসহ এলাকাবাসীকে গালমন্দ করে।

অবশেষে ২৫ এপ্রিল (শনিবার) রাত আটটার দিকে পানছড়ি থানা পুলিশ ও যুব রেড ক্রিসেন্ট তাদের কোয়ারেন্টাইনে আনার জন্য যায়। এ সময় পরিবারের প্রধান মো. শাহআলম তার স্ত্রী পারুল আক্তার ও ছেলে মো. মুছা পানছড়ি বাজার সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় ছাত্রাবাসে নির্মিত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আসার সম্মতি জ্ঞাপন করে।

তারা ব্যবহারের কাপড় চোপড় নিয়ে রওনা দিয়ে মুহুর্তের মধ্যে অন্ধকারাছন্ন জঙ্গলের দিকে পালিয়ে যায়। এ খবর উপস্থিত সকলের মাঝে হাস্যকর পরিস্থিতি সৃষ্টি করলেও সচেতন এলাকাবাসীর মনে আতংকের সৃষ্টি হয়েছে।

ইউপি সদস্য খোকন মিয়া বলেন, আমার চোখের সামনে দিয়েই দৌড়ে জঙ্গলের দিকে পালিয়ে গেল। এলাকায় ফিরলে তাদের ধরে কোয়ারেন্টাইনে পাঠানো হবে বলেও জানান তিনি।

পানছড়ি থানার সাব ইন্সপেক্টর নিভু রঞ্জন দত্ত জানান, কাপড়-চোপড় নিয়ে বের হয়ে আসবে বলে হঠাৎ শুনি তারা পালিয়েছে।