করোনা প্রমাণ করে দিল, গোলাবারুদ-অস্ত্র কিছুই কাজে আসে না, আল্লাহই সর্বশক্তিমান: আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী

প্রকাশিত: ৪:০৩ পূর্বাহ্ণ, এপ্রিল ২২, ২০২০, 650 জন দেখেছেন

সুজন রাজশাহী প্রতিনিধি:

রাজশাহী ১ তানোর-গোদাগাড়ী আসনের সংসদ সদস্য ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী বলেছেন, আল্লাহর কাছে দোয়া করতে থাকুন। বিশ্ববাসী যেন করোনা ভাইরাস থেকে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে।

মঙ্গলবার (২১ এপ্রিল) বিকেলে এক সাক্ষাৎকারে লাল সবুজ ৭১ এর সাংবাদিককে এসব কথা বলেন। আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী বলেন, কতদিন এই অবস্থা থাকবে তা কেউ বলতে পারছে না। সারা বিশ্বে কত শক্তিশালী দেশ, কত অস্ত্র কোনো কিছুই কাজে লাগলো না। একটা ভাইরাস চোখে দেখা যায় না। তার কারণে আজ সারা বিশ্ব স্থবির, সারা বিশ্বের মানুষ আজ ঘরে বন্দি। আল্লাহর শক্তি সবচেয়ে বড় শক্তি। তা আজ প্রমাণ হয়ে গেল।

তিনি আরও বলেন, গত ডিসেম্বর থেকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়। তখন থেকেই আমরা সতর্ক ছিলাম। যখনি আমাদের দেশে দেখা দেয় তখননি আমাদের জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা পদক্ষেপ নিয়েছে। কিন্তু স্বাস্থ্যে যে এমন ঝড় বয়ে যাবে তা আমাদের কল্পনার বাইরে ছিল। পূর্বে আমাদের কোনো অভিজ্ঞতা ছিল না। আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসরণ করেছি। সব রকম ব্যবস্থা আমরা নিয়েছি। বিনা পয়সায় চিকিৎসা হচ্ছে।

প্রত্যেকটি বন্দরে টেস্টের ব্যবস্থা রয়েছে। ইউনিয়ন পর্যায় পর্যন্ত মানুষকে সচেতন করা ও চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। খাদ্যে যেন কোনো অসুবিধা না হয়, সে ব্যবস্থা আমরা করেছি। আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী তিনি বলেন, আপনারা ধৈর্য্য নিয়ে সতর্ক থেকে, সাবধানে থেকে আল্লাহকে ডাকুন।

আমরা আশা করি এ বিপদ কেটে যাবে। আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী আরো বলেন বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা যতদিন পর্যন্ত থাকবে ততদিন পর্যন্ত ১৮ কোটি জনগণের কোনো ক্ষতি হবে না এবং জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা যদি খেয়ে তাহলে ১৮কোটি মানুষ ও খেতে পাবে। এসময় ঘরে বসে নামাজ পড়ে আল্লাহর কাছে দোয়া করতে আহ্বান জানান আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।