রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে একদিনেই পাঁচ করোনা রোগী শনাক্ত

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২০, 628 জন দেখেছেন

রাজশাহী (জেলা) প্রতিনিধি: একদিনেই রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে পাঁচজনের করোনা পজিটিভ পাওয়া গেছে। সংক্রমিতদের মধ্যে রাজশাহীর মোহনপুরে রয়েছেন একজন নারী। বাকিরা পাবনা ও বগুড়ায় একজন করে এবং জয়পুরহাটে দুইজন। তারা চারজনই পুরুষ। রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য এ তথ্য নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার ৮৪টি নমুনা পরীক্ষা করা হয়।

সংক্রমিতরা হলো- বগুড়া আদমদীঘি, পাবনার চাটমোহর ও জয়পুরহাটের কালাই উপজেলার একই গ্রামের দুই বাসিন্দা। এর আগে বগুড়ার জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাঠানো নমুনা পরীক্ষা করে এক রোগীর করোনা পজেটিভ পাওয়া যায়। কিন্তু ওই রোগীর বাড়ি রংপুরে। ফলে বগুড়া, পাবনা ও জয়পুরহাট জেলায় করোনা রোগীর সন্ধান মিললো এই প্রথম।

এবিষয়ে রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. এনামুল হক লাল সবুজ ‌৭১ ডটকম কে জানান, মোহনপুর উপজেলার কেশরহাট পৌরসভার হরিদাগাছী এলাকায় ওই নারীর বাড়ি। তার বয়স ২৪বছর। সে নারায়ণগঞ্জ থেকে ফিরেছে ৯ এপ্রিল। কিন্তু তার শরীরে করোনা কোনো উপসর্গই প্রকাশিত হয় নি। সর্দিজ্বর বা কাশিও ছিল না। কিন্তু নারায়ণগঞ্জ থেকে ফেরায় তার নমুনা সংগ্রহ করে টেস্ট করা হয়।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য জানিয়েছেন, রাজশাহী মেডিকেল কলেজের করোনা ল্যাবের প্রতিবেদন সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জনদের কাছে পাঠিয়ে দেয়া হয়েছে। তারা নিজ নিজ এলাকায় লকডাউন ও চিকিৎসার বিষয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেবেন।

রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক জানান, মোহনপুরে সংক্রমিত নারীর বিষয়ে উপজেলা থেকে একটি প্রতিনিধি দল যাচ্ছে। তারা অবস্থা বিবেচনা করে লকডাউনসহ পরবর্তী ব্যবস্থা নেবেন।