লক ডাউনের তালিকায় যুক্ত হতে যাচ্ছে নওগাঁ জেলা. আজ যে কোন সময় হতে পারে ঘোষণা       

প্রকাশিত: ৮:৪০ পূর্বাহ্ণ, এপ্রিল ১৫, ২০২০, 580 জন দেখেছেন

নওগাঁ জেলা প্রতিনিধি-

উত্তরের জনপদ নওগাঁ,  আজ যে কোন সময় ঘোষনা হতে পারে লকডাউন।নওগাঁ জেলা করোনা প্রতিরোধ কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানাগেছে।

কভিড19নামের অণুবীক্ষণ যন্ত্রে দৃশ্যমান কোষহীন অনুজীবের  অপ্রতিরোধ্য বিস্তারে থমকে গেছে জনজীবন। জনবহুল এলাকা পরিনিত হয়ছে জন মানবহীন শুনশান ভুতুড়ে রাজ্যে । স্বাস্থ্য ঝুঁকিতে পুরো দেশ।নিজের এবং প্রিয়জনের স্বাস্থ্য ঝুঁকি নিয়ে ভাবনা এখন সচেতন প্রতিটি নাগরিকের চোখে মুখে । দেশে প্রাণহানির সংখ্যা ছাড়িয়েছে ৪৬। দেশে এ পর্যন্ত আক্রান্তের তথ্য পাওয়া গেছে হাজরের অধিক।

পৃথিবী জুড়ে প্রাণহানি ছাড়িয়েছে লক্ষাধিক। আক্রান্তের সংখ্যা ২০ লক্ষাধিক  .যারা হারাচ্ছেন তাদের প্রিয় মানুষটি কে । তারা শেষ বারের মতো দেখতে পাচ্ছেনা প্রিয় মানুষটির মুখ। তাদের শেষ বিদায়  দেবার সুযোগটা ও পাচ্ছেনা এমন ভয়াবহ পরিস্থিতিতে । লক ডাউন ঘোষনার পর

 

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত পুরো নওগাঁ জেলা অবরুদ্ধ থাকবে।

জেলার প্রতিটি প্রবেশদ্বারে বসানো নিরাপত্তা চৌকি আরো বেশি সতর্ক ও সক্রিয় করা হয়েছে। সরকারি বিধি নিষেধ কার্যকর করতে জেলা ও উপজেলা শহর, ইউনিয়ন ও প্রতিটি গ্রামীণ-জনপদে সতর্ক থাকতে বলা হয়েছে।

জরুরি পরিষেবা যেমন , খাদ্যদ্রব্য সরবরাহ চিকিৎসা সেবা,জরুরী খাদ্য পরিবহন ইত্যাদি লকডাউনের আওতাবহির্ভূত থাকবে।

বেসামরিক প্রশাসন, সশস্ত্র বাহিনী, পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় করে দ্বায়িত্ব পালন করার  নির্দেশনা থাকবে বলে জানাগেছে।