নওগাঁর আত্রাইয়ে সামাজিক দুরুত্ব বজায় রাখতে হেলিপ্যাডে কাঁচা সবজি বাজার

প্রকাশিত: ৮:১৫ পূর্বাহ্ণ, এপ্রিল ১৪, ২০২০, 915 জন দেখেছেন

নওগাঁ জেলা প্রতিনিধি-

নওগাঁ আত্রাই উপজেলা প্রশাসনের নির্দেশে  সাহেব গঞ্জ হেলিপ্যাডে বসনো হয়েছে কাঁচা বাজার। বৈশিক মহামারী করোনার প্রভাব বিস্তার ও সংক্রমণ রোধে পরিস্কার পরিছন্নতার পাশাপাশি সামাজিক দুরুত্ব বজায় রাখার বিকল্প কিছু নেই। সামাজিক দুরুত্ব কে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে উপজেলা জুড়ে চলছে নানা রকম প্রচার প্রচারনা।

উপজেলার ষ্টেশন মোড় থেকে সাহেব গঞ্জ  বাজার পর্যন্ত রাস্তার পাশে বেশ কয়েকটি যায়গায় বসতো কাঁচা সবজি ও মাছ  বাজার। এই বাজারের কারণে প্রতিদিন যানজট ও জনসমাগমের ভিড়ে সামাজিক দুরুত্ব নিশ্চিত অসম্ভব হয়ে পড়ে জনসাধারণের ।

এমন পরিস্থিতিতে আত্রাই উপজেলা প্রসাশনের নির্দেশে সামাজিক দুরুত্ব নিশ্চিত রেখে সুরক্ষা নিশ্চয়তাই সাহেব গঞ্জ বাজারের সামান্য দুরুতে হেলিপ্যাড নামক স্থানে অস্থায়ী কাঁচা সবজি বাজার বসার জায়গা নির্ধারণ করেছেন। অনেক বড় এবং ফাঁকা জায়গা হওয়ায় এই বাজারে জনসমাগমের মাঝেও  অনেকটা সামাজিক দুরুত্ব বাজায় রাখতে সকলের পক্ষে সুবিধা হবে বলে মনে করেন সংশ্লিষ্ট সকলেই।

সেই সাথে উপজেলার সব কয়েকটি বড় বাজার সংলগ্ন  মাঠে অস্থায়ী ভাবে কাঁচা সবজি  বাজার ব্যবস্থা চালু করলে উপজেলার সকলেই এই সামাজিক দুরুত্ব বজায় রেখে বাজার করার সুবিধা পাবে বলে মনে করেন সচেতন মহল।