চান্দিনায় ১৬ জনের নমুনা সংগ্রহ, ৭টি ফলাফলের সবগুলো নেগেটিভ

প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২০, 662 জন দেখেছেন

কুমিল্লা (জেলা) প্রতিনিধি: বিশ্বব্যাপী মরণ ব্যাধি করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে কুমিল্লার চান্দিনায় ১৬জন রোগীর নমুনা সংগ্রহ করেছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

চলতি মাসের প্রথম সপ্তাহ থেকে এ পর্যন্ত ১৬জনের নমুনা সংগ্রহ করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্যাথলজি বিভাগের কর্মীরা। তারা নমুনা সংগ্রহ করে জেলা সিভিল সার্জন কার্যালয় যোগে আইইডিসিআর-এ পাঠান। এর মধ্যে ৭টি পরীক্ষার ফলাফল পেয়েছে ওই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি। আর ওই ৭টি নমুনা পরীক্ষার ফলাফলে করোনা নেগেটিভ পাওয়া যায়।

তবে ১৬ নমুনা সংগ্রহের মধ্যে দেবীদ্বারের নবীয়াবাদে করোনা আক্রান্তে মৃত্যু ঘটনা রোগী সনাক্তের আগে সংগ্রহ করা হয়েছিল ১১টি। ওই ৯টির মধ্যে ৭টি নমুনা পরীক্ষার রিপোর্ট আসে।

শনিবার দেবীদ্বারের নবীয়াবাদে করোনায় আক্রান্তে মৃত্যুর খবরের পর শনিবার ২টি এবং রবিবার আরও ৫টি নমুনা সংগ্রহ করে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। আর রবিবার যে ৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে এর মধ্যে চান্দিনা মধ্য বাজারের দত্ত ডায়গনষ্টিক সেন্টারের প্যাথলজি বিভাগের ৪ কর্মচারী রয়েছে। নবীয়াবাদে করোনায় আক্রান্তে মৃত্যু ঘটনা জীবন কৃষ্ণ সাহা গত ৪ এপ্রিল ওই দত্ত ডায়গনষ্টিক সেন্টারে রক্ত পরীক্ষায় করেছিলেন।

চান্দিনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহসানুল হক জানান, পাশ্ববর্তী দেবীদ্বার উপজেলার নবিয়াবাদ গ্রামের করোনা ভাইরাসে আক্রান্ত রোগী জীবন কৃষ্ণ সাহা এই ডায়াগনস্টিক থেকে কয়েকটি পরীক্ষা করিয়ে ছিলেন।

এতে তার সংস্পর্শে যারা এসেছেন তারাও করোনা সংক্রমিত হতে পারে। বিষয়টি নিশ্চিত হওয়ার জন্যই তাদের নমুনা সংগ্রহ করা হয়। শনিবারই আমরা ২টি প্রতিষ্ঠান বন্ধ করে দেই।

এছাড়া একজন চিকিৎসককে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছি।