৬ শতাধিক পরিবারের পাশে আমেরিকান প্রবাসী সংগঠন ‘ঢাকা দক্ষিন সমাজ কল্যান সংস্থা মিশিগান’

প্রকাশিত: ৮:১৪ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২০, 674 জন দেখেছেন

গোলাপগঞ্জ প্রতিনিধি(সিলেট)::

কোভিড-১৯ করোনা ভাইরাসে সারা দেশ লক ডাউনের ঘোষণা করা হয়েছে। আর লক ডাউনের কারণে কর্মক্ষেত্রে যেতে পারছেনা বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। সমগ্র দেশের ন্যায় গত শনিবার সিলেট জেলা পুরোপুরিভাবে লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এম কাজী এমদাদুল ইসলাম। লকডাউনে গৃহবন্ধি হয়ে পড়েছে নিম্নবিত্ত ও মধ্যবিত্ত আয়ের মানুষ। সেই সাথে খাদ্য সংকটে ভুগছেন তারা।

গৃহস্থলে বন্ধি হয়ে থাকা খাদ্য সংকটে ভুক্তভুগী মানুষদের পাশে সহায়তায় হাত বাড়িয়ে নিয়ে এলেন আমেরিকান প্রবাসী সংগঠন ঢাকাদক্ষিন সমাজ কল্যান সংস্থা মিশিগান (ইউএসএ) সংগঠন। সোমবার (১২ এপ্রিল) উপজেলার ঢাকাদক্ষিণ ইউনিয়নে ৯টি ওয়ার্ডের ৬ শতাধির পরিবারকে খাদ্য সামগ্রী পৌছে দেয় তারা। এসময় ভিডিও কনফারেন্সর মাধ্যমে সংগঠনের নেতৃবৃন্দগণ প্রবাস থেকে আনুষ্ঠানিক ত্রাণ বিতরনের উদ্বোধন করেন। প্রতিটি খাদ্যের প্যাকেটে মধ্যে ছিলো চাল, ডাল, আলু, পিয়াজ, ছোলা, তৈল সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী।

সংস্থার সভাপতি মামুন উদ্দিন সামছু ও প্রচার সম্পাদক এমাদ উদ্দিন আহমদ বলেন আমরা প্রবাসে থাকলেও মন পড়ে থাকে দেশের মাটিতে। আমরা ঢাকাদক্ষিন সমাজ কল্যান সংস্থার মিশিগান এর মাধ্যমে এলাকার উন্নয়নে দূর্য়োগে সব সময় কাজ করে যাব।

খাদ্য সামগ্রী বিতরনের সময় উপস্থিত ও সার্বিক তত্বাবধানে ছিলেন ঢাকাদক্ষিন ইউপি মেম্বার হোসাইন আহমদ, শিলঘাটের নুরুল ইসলাম মেম্বার, রতন রেজা, আব্দুর রউফ দুলু, নাছির উদ্দিন, এনাম উদ্দীন, মনসুর আহমদ সাংবাদিক জাবেদ মাহবুব প্রমূখ।