রাজশাহীতে সন্ধান মেলেনি বিদেশ ফেরত ১৮৪২ জনের

প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ৯, ২০২০, 822 জন দেখেছেন

রাজশাহী (জেলা) প্রতিনিধি: রাজশাহীতে বিদেশ ফেরত ১ হাজার ৮৪২ জনের কোনো সন্ধান পাওয়া যায়নি। করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে বিদেশ থেকে ফেরার পর তারা কোথায় আছেন সে তথ্য এখনও পাওয়া যায়নি। রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ১ মার্চ থেকে এ পর্যন্ত বিদেশ থেকে রাজশাহীতে এসেছেন ২ হাজার ৯৫৯ জন ব্যক্তি।

এর মধ্যে ১ হাজার ১১৭ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। বাকি ১ হাজার ৮৪২ জনের কোনো খোঁজ পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাদের ঠিকানায় গিয়ে খুঁজে বেড়াচ্ছেন।

এদিকে বৃহস্পতিবার সকালে রাজশাহীর সিভিল সার্জন ডা. এনামুল হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, গত বুধবার সকাল ৮টা থেকে গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭ জনকে হোম কোয়ারেন্টাইনে আনা হয়েছে।

এদের মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় এসেছেন ২ জন। বাঘা উপজেলায় এসেছেন ৩ জন। তানোর থেকে এসেছেন ২ জন। এর মধ্যে ভারত থেকে এসেছেন ১ জন। আর ২ জন এসেছেন তাবলিগ জামাত থেকে। অন্যরা দেশের বিভিন্ন স্থান থেকে রাজশাহী এসেছেন।

সিভিল সার্জন জানান, করোনাভাইরাস রোধে বাইরে থেকে কেউ রাজশাহী আসার খবর পাওয়া গেলেই তার ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হচ্ছে।

এ পর্যন্ত ১ হাজার ৬৫ জনের কোয়ারেন্টাইনের সময় পার হয়েছে। তাদের ছাড়পত্র দেয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত রাজশাহীতে করোনাভাইরাস আক্রান্ত কোনো রোগি শনাক্ত ।