নওগাঁয় মহল্লাবাসীর উদ্যোগে লকডাউন ঘোষণা প্রবেশ পথে বাঁশের বেড়া

প্রকাশিত: ২:২২ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০, 652 জন দেখেছেন

নওগাঁ জেলা প্রতিনিধি-

নওগাঁ সদর উপজেলার শৈলগাছি ইউনিয়নের রাম রায়পুর গ্রামের সরদার পাড়ায় মহল্লার সকলের সুরক্ষার্থে মহল্লাবাসীর নিজ উদ্যোগে বাঁশেড় বেড়া দিয়েছে মহল্লার প্রবেশ পথে লকডাউন ঘোষণা করেছে মহল্লাবাসী।

 

অদৃশ্য ভাইরাসের কবলে বিপর্যস্ত পুরো বিশ্ব. সকলের শত্রু একটাই নাম তার করোনা ভাইরাস (কোভিড19) এমন পরিস্থিতিতে সামাজিক দুরুত্ব বজায় এবং স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছেন বিশ্ব স্বাস্থ্যসংস্থা সহ সংশ্লিষ্ট সকলেই. তার ধারাবাহিকতায় নানা ভাবে চলছে সচেতনতা বাড়াতে সরকারি বেসরকারি ভাবে প্রচার প্রচারনা সামাজিক দুরত্ব বজায় স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান.

 

জানাগেছে প্রায়২২০জনের বসবাসের এই মহল্লায়  বর্তমান পরিস্থিতিতে. মরণঘাতী ভাইরাসের সংক্রমন প্রতিরোধ এবং এলাকার মানুষকে সুরক্ষিত রাখতেই এই ব্যাবস্থা গ্রহন করেছেন মহল্লাবাসী.প্রবেশ পথে রাখা হয়েছে হাত ধোয়ার জন্য সাবান ও পানি.সামাজিক দুরুত্ব বজায় রেখে মহল্লাবাসি জরুরী প্রয়োজন ছাড়া মহল্লার বাহিরে বের হচ্ছেন না.

সামাজিক দুরুত্ব বজায় রেখে নিজ নিজ এলাকা সুরক্ষিত রাখতে এবং   এমন উদ্যোগ দৃষ্টান্ত হতে পারে বলে মনে করেন সংশ্লিষ্টরা.

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেছেন প্রতিটি এলাকায় যদি সচেতন হয়ে এ ধারনের উদ্যোগ গ্রহণ করে. করোনা ভাইরাস প্রতিরোধে এগিয়ে আসে এবং স্বাস্থ্যবিধি মেনে চলে  তবে এই প্রাণঘাতি ভাইরাস সংক্রমন থেকে রক্ষাপাওয়া অনেকাংশে সহজ হবে ।