শ্রেণী ভেদে নয়  সমস্যা জানালে সকলের পাশে থাকবে নওগাঁ জেলা প্রশাসক 

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২০, 646 জন দেখেছেন

নওগাঁ জেলা প্রতিনিধিঃ-

শ্রেণী ভেদে নয় সমস্যা জানালে সকলের পাশে থাকার আশ্বাস জানিয়েছেন নওগাঁ জেলা প্রশাসক মোঃ হারুন-অর -রশিদ

প্রাণঘাতি করোনা ভাইরাসের কবলে বিপর্যস্ত পুরো বিশ্ব. দিন দিন দীর্ঘ হচ্ছে লাশের সারি যোগ হচ্ছে নতুন নতুন দেশ অঞ্চলের নাম প্রাণঘাতি এ করোনা ভাইরাস মোকাবেলায় লক ডাউন ঘোষনা করেছে বেশ কয়েকটি দেশ.এ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে দুই দফা ছুটি ঘোষনায়  বাড়িয়ে১১এপ্রিল পর্যন্ত করা হয়েছে তার সাথে জন নিরাপত্তায় দেওয়া হয়েছে বেশ কয়েকটি নির্দেশনা এমন পরিস্থিতি তে

তৈরি হয়েছে অঘোষিত লক ডাউন. বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান কল কারখানা বিভিন্ন বিপনি বিতান দুর পাল্লার যান বহন ও  সপ্তাহিক হাট.এমন পরিস্থিতি তে কর্ম হীন হয়ে পড়েছে সংশ্লিষ্টরা তবে খোলা আছে  ঔষধ সহ  নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান অব্যাহত আছে পন্যবাহী যান চলাচল.

চলমান পরিস্থিতিতে সব শ্রেনীর মানুষ কঠিন সময় পার করলে ও সব চেয়ে বেশি বিপাকে পড়েছে   মধ্যবিত্ত শ্রেণীর মানুষ.

উচ্চবিত্ত শ্রেণীর যেমন  আর্থিক সমস্যা না থাকায় বিলাসি জীবন যাপন করছেন অপরদিকে নিম্ন বিত্ত পরিবারে পাশে দাঁড়াছেন বিভিন্ন রাজনৈতিক  সামাজিক  সেচ্ছাসেবী বেসরকারি প্রতিষ্ঠান এছাড়াও তারা পাচ্ছে সরকারি সকল সহায়তা.

তবে এমন কঠিন সময়ে চরম অসুবিধায় থাকলে ও লোক লজ্জার ভয়ে কিছু বলতে পারছে না মধ্যবিত্ত শ্রেণীরা. এমন সময়ে তাদের চাপা কান্না শুনবে কে এমন প্রশ্ন অনেক মধ্যবিত্তের।

মধ্যবিত্ত শ্রেনী বলতে আমাদের অজানা কিছু নেই সমাজে উচ্চবিত্ত ও নিম্নবিত্ত শ্রেনীর মধ্যবিত্ত স্তরে যে সামাজিক শ্রেণী অবস্থান করে তারাই মধ্যবিত্ত শ্রেনী নামে পরিচিত. মধ্যবিত্ত শ্রেনী এমন এক সামাজিক গোষ্টি যারা শিক্ষা দীক্ষা ও মননশীলতা বিশিষ্ট স্থান অধিকার করেন তাই তারা আর দশ জনের মতো পারেনা সব রকম কাজ করতে.

মধ্যবিত্ত শ্রেণীর জন্য জেলা প্রশাসকের কোন পরিকল্পনা আছে কিনা এমন প্রশ্নের জবাবে নওগাঁ জেলা প্রশাসক মোঃ হারুন -অর -রশিদ বলেন  দরিদ্র অথবা মধ্যবিত্ত বলে আলাদা করে ভাবার সুযোগ নেই শ্রেণী ভেদে নয় সত্যিই যদি কেউ সমস্যার কবলে পড়ে থাকেন আমাকে অবগত করলে আমি যথার্থ সম্মানের সাথে  তার পাশে দাঁড়াবো সেই সাথে বলেন  আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনী সর্বক্ষণিক নিরাপত্তা ও  সকলের সহযোগিতায় নিয়োজিত আছেন চাইলে তাদের অথবা নিজ নিজ উপজেলায়/ পৌরসভায় নির্বাহী কর্মকর্তা /মেয়র দের অবগত করতে পারেন নিশ্চয় যথার্থ সম্মানের সাথে সহযোগিতা পাবেন।        .

এসময় তিনি  জেলার সকলের উদ্দেশ্যে  বলেন.

নিজে নিরাপদ ও  ভাল থাকতে এবং অপর কে নিরাপদ ও  ভাল রাখতে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি সকলের প্রতি।