আত্রাইয়ে করোনা ভাইরাস সতর্কতায় বিএনপির মাইকিং

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২০, 805 জন দেখেছেন

নওগাঁ(জেলা)প্রতিনিধি : নওগাঁর আত্রাই উপজেলা বিএনপির উদ্যোগে প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় জনসচেতনতা তৈরি করতে মাইকিং চালানো হয়েছে।

প্রাণঘাতি করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে জণগন কে ঘরে রাখার প্রানপন চেষ্টায় বাংলাদেশ সহ পুরো বিশ্ব প্রায় অচল হয়ে পড়েছে স্থবির হয়ে পড়েছে জনজীবন সচেনতা এবং স্বাস্থ্যবিধি মেনে চলাই এই ভাইরাস মোকাবিলায় নিরাপদ ও সুরক্ষিত থাকার মুল হাতিয়ার হিসেবে দেখছেন সংশ্লিষ্টরা তার ধারাবাহিকতায় আজ শুক্রবার সকাল থেকে উপজেলা বিএনপির বিহারীপুর অস্থায়ী কার্যালয়ের সামনে থেকে শুরু হওয়া এই সচেতনতা মুলক মাইকিং চালানো হয় দিনভর উপজেলার বিভিন্ন গ্রামে। 

এসময় মাইকিং এর মাধ্যমে সবাই কে প্রাণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় জন সমাগম এড়িয়ে চলার আহ্বান জানানো হয়। মাস্ক ব্যাবহার পরিস্কার পরিচ্ছন্ন থাকা এবং সাবান পানিতে হাত ধোয়া  সহ সাবান বা সেনিটাইজার যদি না পাওয়া যায় সে ক্ষেত্রে লবণ পানিতে হাত ধোয়া এবং লবণ যদি না থাকে সে ক্ষেত্রে আগুনে দিয়ে উষ্ণ তাপে হাতে তা দেওয়ার ও বিষয়েও পরামর্শ প্রদান করা হয়।

এবিষয়ে আত্রাই উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল জলিল চকলেট লাল সবুজ একাত্তর প্রতিনিধি কে বলেন কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক উপজেলার প্রতিটি মানুষকে এই প্রাণঘাতি ভাইরাস মোকাবিলায় সচেতনতা তৈরি করতে  আত্রাই উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সকলের সম্মিলিত মতামতের ভিত্তিতে এই সচেতনতা মুলক প্রচারণা চালাচ্ছি। সচেতনতার পাশাপাশি দরিদ্র অসহায় সাধারণ খেটে খাওয়া প্রান্তিক মানুষের সাহায্য সহযোগিতার কোন পদক্ষেপ আছে কিনা এমন প্রশ্নের জবাবে উপজেলা বিএনপির সাবেক সভাপতি শেখ মোঃ রেজাউল ইসলাম রেজু বলেন আত্রাই উপজেলায় বন্যা ডেঙ্গু সহ বিভিন্ন  দুর্যোগ মোকাবিলায় কেন্দ্রীয় নির্দেশে সকল সময়  আমরা সমর্থ অনুযায়ী  জনগনের পাশে ছিলাম আছি  থাকবো ইনশাআল্লাহ। এসময় তিনি সকল নেতা কর্মীর উদ্দেশ্যে বলেন, মানবিক দিক বিবেচনায়  যার যার সামর্থ অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে চলা এবং একে অপরের প্রতি সহানুভূতিশীল ভাবে সহযোগিতার অনুরোধ করেন।

 

বৈশ্বিক মাহামারিতে রুপ পাওয়া এই ভাইরাস মোকাবিলায় বিভিন্ন দেশ লকডাউন ঘোষণার পর বাংলাদেশে এই ভাইরাস সংক্রমণ এড়াতে বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছে সরকার।

সামাজিক দূরুত্ব নিয়ন্ত্রণ জনসচেতনতা সৃষ্টি এবং দ্রব মুল্য নিয়ন্ত্রণে কঠোর ভুমিকা পালন করে আসছে আত্রাই উপজেলা প্রসাশন।

সরকারের রোগতত্ত্ব ,রোগনিয়ন্ত্রণ ও  গবেষণা ইনিস্টিটিউট এর তথ্য মতে দেশে এ পর্যন্ত  করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে পাঁচজন এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮জন, সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১১জন কোয়ারেন্টাইনে আছেন সহস্রাধিক প্রায়, লক ডাউন করা হয়েছে বেশ কয়েকটি উপজেলা।