তানোর বাজার ফাঁকা করতে লাঠি চার্জ

প্রকাশিত: ৮:৪৩ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২০, 879 জন দেখেছেন

সুজন রাজশাহী প্রতিনিধিঃ

রাজশাহী তানোরে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় শক্ত অবস্থানে মাঠে নেমেছে তানোর উপজেলা প্রশাসন। বুধবার সকাল সাড়ে ১১ টার দিকে উপজেলা প্রশাসন তানোর বাজারে নেমে বেধরক পিটুনি শুরু করে। এতে মুহুতে ফাঁকা হয়ে যায় বাজার।

জানা গেছে, সরকারী নির্দেশ মোতাবেক দোকান পাট বন্ধ থাকলেও সকাল থেকে জনগনে পরিপূর্ণ ছিল সদর তানোর উপজেলার বাজারগুলো। করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় ঘরের বাহিরে বের না হওয়ার জন্য প্রশাসনের পক্ষ থেকে প্রচারনা চালানো হয়। প্রশাসনের এই নির্দেশনা মেনে ওষধ ও মুদি দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখলেও সাধারন মানুষ বাজারে ভিড় জমাতে থাকে।

জনগনের এমন কর্মকান্ড উপজেলা প্রশাসনের নজরে আসলে বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো ও তানোর থানার ওসি রাকিবুল হাসানের নেতৃত্বে আইন শৃংখলা বাহিনীর সদস্যদের নিয়ে তানোর বাজারে অভিযান পরিচালনা করেন। উপজেলা প্রশাসনের শীর্ষ দুই কর্মকর্তা নিজেসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা লাঠি চার্জ শুরু করে। এতে মূহুর্তের মধ্যেই পুরো বাজার জনশূণ্য হয়ে পড়ে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় সরকার জিরো টলারেন্স ঘোষনা করেছেন। সরকারী কর্মকর্তা হিসেবে সরকারের নির্দেশনা বাস্তবায়ন করছে। আজ থেকে ওষুধ ও খাবারের দোকান ছাড়াও সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা রয়েছে। সে নির্দেশনা মানা হচ্ছে কিনা সেটি দেখতে গিয়ে বাজারে লোকজনের সমাগম দেখা যায়। লোকজন সরকারি নির্দেশনা না মেনে বাজারে সমাবেত হয়। এ কারণে লাঠি হাতে বাজারে অভিযান চালানো হয়। এতে মহুর্তের মধ্যে বাজার ফাঁকা হয়েছে। পরে অন্য বাজারগুলোতেও একইভাবে অভিযান চালানো হয়েছে বলে জানান এই সরকারি কর্মকর্তা।