রাজশাহীতে ৩০ এপ্রিল পর্যন্ত সকল এনজিও’র কিস্তি বন্ধ ঘোষণা : জেলা প্রশাসক

প্রকাশিত: ৩:১৬ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০, 781 জন দেখেছেন

রাজশাহী (জেলা) প্রতিনিধিঃ আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সকল এনজিও’র কিস্তি বন্ধ ঘোষনা করেছেন রাজশাহী জেলা প্রশাসক মোঃ হামিদুল হক। আজ সোমবার তিনি তার ফেসবুক পেজে লিখেছেন করোনা প্রতিরোধে দরিদ্র মানুষের অবস্থা বিবেচনা করে জেলায় সকল এনজিও’র কিস্তি আদায় আগামী ৩০ এপ্রিল পর্যন্ত স্থগিত রাখার অনুরোধ জানান।

এ বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে জেলা প্রশাসক মোঃ হামিদুল হক , বাংলাদেশেও এ পর্যন্ত করোনায় মারা গেছে চারজন। সংখ্যাটি নিতান্ত কম হলেও এর প্রাদূর্ভাব ছড়িয়ে পড়ছে সারা দেশে। জনমনে বিরাজ করছে আতঙ্ক। বাড়ি থেকে প্রয়োজন ছাড়া মানুষ বের হচ্ছে না। আয় রোজগার কমে গেছে। এমন পরিস্থিতিতে কিভাবে কিস্তির টাকা পরিশোধ করবে সাধারন মানুষ।
তাই সার্বিক পরিস্থিতি বিবেচনা করে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত সকল এনজিও’র কিস্তি বন্ধ ঘোষনা করা হয়েছে। এখন পর্যন্ত কোন এনজিওকে চিঠি দেয়া হয়নি। তবে আজ কালের মধ্যে সকল এনজিও গুলোকে চিঠি পাঠানো হবে বলেও জানান তিনি।
বিশ্ব কাঁপছে করোনা ছোবলে। সেই হামলা চীন থেকে ছড়িয়ে ইউরোপ ও আমেরিকায় মারণঘাতি করোনায় মৃত্যুর মিছিল শুরু করেছে।
এদিকে ভয়াবহ করোনা ভাইরাস এমনি ভয়ঙ্কর যে মৃত্যুর পর মা তার সন্তানের কাছে, সন্তান তার মায়ের কাছেও যেতে পারছে না।
এহেন পরিস্থিতিতে দেশের এনজিওগুলো নির্বিঘেœ চালিয়ে যাচ্ছে তাদের কার্যক্রম তা বন্ধের জন্য জেলা প্রশাসককে সাধুবাদ জানিয়েছেন প্রফেসর মোঃ আলতাফ হোসেন।

তিনি বলেন, সরকার জনসমাগম রোধে যেখানে সকর প্রকার সভা-সমাবেশ, সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠান, স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে সেখানে এনজিওয়ালাদের কার্যক্রম স্থগিত গরিব ও সাধারন মানুষদের জন্য সহায়ক হলো। তিনি আরোও রাজশাহীর এনজিওগুলোকে কিস্তি উত্তোলন বন্ধের নির্দেশ দেওয়ায় গরীব অসহায়দের জন্য করোনার মতো আরেকটি ভাবনা দূর হলো।