চান্দিনায় করোনা প্রতিরোধে থানায় প্রবেশের আগে ধুতে হবে হাত

প্রকাশিত: ১১:৪৮ পূর্বাহ্ণ, মার্চ ২২, ২০২০, 556 জন দেখেছেন

আলিফ মাহমুদ কায়সার,কুমিল্লা প্রতিনিধিঃ

করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে চান্দিনা থানার সামনে সেবাপ্রার্থীদের জন্য হাত পরিষ্কার করার ব্যবস্থা করেছে থানা কর্তৃপক্ষ।

রবিবার ২২ মার্চ সকালে থানা ভবনে প্রবেশ পথের পাশে দেখা যাচ্ছে হাত ধোয়ার একটি বেসিন। সুন্দর পরিবেশে থানায় প্রবেশে বেসিনে হাত ধুয়ে প্রবেশ করার জন্য ব্যানার টাঙিয়ে দেওয়া হয়েছে।

তাছাড়া চান্দিনা থানার আওতাধীন বিভিন্ন এলাকা হতে আগত সেবা প্রার্থীদের বেসিনে সাবান দিয়ে হাত পরিষ্কার করতে দেখা গেছে। এমন সুন্দর জনসচেতনতামুলক উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকাবাসী।

এব্যাপারে চান্দিনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শামসউদ্দীন মোহাম্মদ ইলিয়াছ জানান, চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: আবুল ফয়সল স্যারের উদ্যোগে সচেতনতার জন্য এই বেসিন স্থাপন করা হয়েছে।

তিনি বলেন, সচেতনতা আমি, আপনি সবাইকে বাঁচাতে পারে, সাবান দিয়ে ভালভাবে হাত ধোয়ে থানার ভেতরে প্রবেশ করুন।

নোভেল করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে নিয়মিত সাবান দিয়ে হাত ধোয়ার এবং পরিস্কার পরিছন্নতার কোন বিকল্প নেই। তাই থানায় আগত সকল সেবা প্রার্থীকে অনুরোধ করবো সাবান দিয়ে অন্তত ২০ সেকেন্ড হাত ধোয়ার পর ভেতরে প্রবেশ করুন।

থানার এমন উদ্যোগের প্রশংসা করেন অনেকে বলেন, শুধু থানা নয়, সকল প্রতিষ্ঠানে এমন ব্যবস্থা গ্রহণ করা এখন সময়ের দাবীমাত্র।।।