গোলাপগঞ্জে প্রবাসীর বাড়িতে ডাকাতি, কয়েক লক্ষাধিক টাকার মালামাল লুট

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০, 812 জন দেখেছেন

গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধিঃ সিলেটের গোলাপগঞ্জের ভাদেশ্বর ইউনিয়নের গোয়াসপুরে নুরুল আমিন নামের এক আফ্রিকা প্রবাসীর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। গত শুক্রবার রাত আড়াইটার দিকে এ ডাকাতির ঘটনা ঘটে।

এলাকাবাসী ও প্রবাসীর পরিবার সূত্রে জানা যায়, গত শুক্রবার রাতে ১০/১২জনের একদল মুখোশধারী ডাকাত গোয়াসপুর গ্রামের আফ্রিকা প্রবাসী নুরুল আমিনের বাড়িতে প্রবেশ করে। তারা বারান্দার গ্রীলের তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে পরিবারের সকলের হাত পা বেধে ফেলে। এরপর ঘরে থাকা নগদ টাকা সহ স্বর্ণালংকার ও কয়েকটা মোবাইল ফোন নিয়ে যায়।

এ ব্যাপারে আফ্রিকা প্রবাসী নুরুল আমিনের ছোট ভাই আল আমিন জানান, আমি আমার গ্রামের দোকানে রাতে ঘুমাতে যাই। রাত আড়াইটার দিকে আমার ভাই নুরুল আমিন আমায় মোবাইলে একটা কল দেন। কিছু বলার আগেই কলটা কেটে যায়। এরপর তার মোবাইলটি বন্ধ পাওয়া যায়। আমার বাড়ির অন্য মোবাইলেও কল দিলে সবার মোবাইল বন্ধ পাই। তাৎক্ষণিক আমি এলাকার কয়েকজনকে কল দিয়ে বাড়িতে যাওয়ার আগেই ডাকাতরা আমাদের ঘরে থাকা প্রায় ১৩ তোলা স্বর্ণালংকার ও নগদ ১লক্ষ ২৬হাজার টাকা এবং তিনটি মোবাইল নিয়ে যায়। তাৎক্ষণিক কুশিয়ারা নদীতে সকলকে নিয়ে গেলে ডাকাতরা একটি নৌকা রেখে পালিয়ে যায়। পরে নৌকাটি কুশিয়ারা পুলিশ ফাঁড়ির কাছে রাখা হয়।

কুশিয়ারা পুলিশ ফাঁড়ির এস আই কামরুল জানান, রাতে ফেলা যাওয়া একটি নৌকা আমাদের কাছে রয়েছে।

এ ব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার এস আই কাশেম বলেন, ঘটনাস্থল আমি পরিদর্শন করেছি।
প্রবাসীর পরিবার জানিয়েছে, ১০/১২ জনের একটি মুখোশধারী লোক শুক্রবার বারান্দার গ্রিলের তালা ভেঙ্গে কিছু নগদ টাকা স্বর্ণালংকার নিয়ে গেছে। পূর্ব বিরোধের জন্য এই ঘটনা ঘটতে পারে বলেও জানান তিনি।