হোম কোয়ারেন্টাইন অমান্য, গোলাপগঞ্জে ৩ প্রবাসীকে জরিমানা

প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০, 777 জন দেখেছেন

গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি :: করোনা ভাইরাসে বিশ্বব্যাপী ছড়িয়েছে আতঙ্ক। দিন দিন মৃত্যুর মিছিল বাড়ছে, বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। বাংলাদেশেও আজ ১জন মৃত্যু বরণ করেছেন। এ নিয়ে বাংলাদেশে ২জন মৃত্যু বরণ করেছেন। আক্রান্ত ২৪জন। বার বার বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইন মেনে চলার জন্য বলা হচ্ছে। তবে অনেকে এটা মানতে রাজি নয়। যারা মানতেছেন না তাদেরকে জরিমানাসহ কঠোর হুশিয়ারী দেওয়া হচ্ছে হোম কোয়ারেন্টাইন মানার জন্য। হোম কোয়ারেন্টাইন না মেনে প্রকাশ্যে ঘুরাফেরা করায় সিলেটের গোলাপগঞ্জে পৌর এলাকার রণকেলী গ্রামে এক যুক্তরাষ্ট্র ও দুই যুক্তরাজ্য প্রবাসীকে ১০ হাজার টাকা করে মোট ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার (২১ মার্চ) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান  এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে সহায়তা করেন গোলাপগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান সহ একদল পুলিশ।

জরিমানা প্রাপ্তরা হলেন- পৌর এলাকার দাড়িপাতনের যুক্তরাজ্য এক প্রবাসী, রণকেলী দিঘীরপাড় গ্রামের এক আমেরিকা প্রবাসী ও লামার দক্ষিণভাগ গ্রামের যুক্তরাজ্য প্রবাসী।

এ বিষয়ে মামুনুর রহমান বলেন, হোম কোয়ারেন্টাইন না মানায় এই তিন প্রবাসীকে জরিমানা করা হয়েছে। উপজেলার যে প্রবাসী হোম কোয়ারেন্টাইন মানবে না তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।