ভোলায় যথাযথ মর্যাদায় মুজিব বর্ষ উৎযাপিত

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০২০, 1040 জন দেখেছেন

ভোলা প্রতিনিধি:: হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজ শততম জন্মবার্ষিক।এরই ধারাবাহিকতায় সারাদেশে সর্বকালের মহান নেতা শেখ মুজিবুর রহমানের স্মরণে পালিত হয়েছে মুজিব বর্ষ।সারাদেশের সাথে একযোগে ভোলায়ও পালিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিব বর্ষ। 

আজ ভোলা পৌরসভার উদ্যোগে জেলা প্রশাসনের চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা এবং দোয়া মোনাজাতের মধ্য দিয়ে দিবসটি যথাযথ মর্যাদায় পালিত হয়।

এসময় ভোলা পৌরসভার মেয়র আলহাজ্ব মোহাম্মদ মনিরুজ্জামান, পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান(সিনিঃ সহকারী সচিব) পৌর কাউন্সিলর ইসলাম শামীম, শওকত হোসেন, সামছুন নাহার সোনিয়া, জোছনা ইয়াছমিন, রাজিয়া সুলতানা সহ ভোলা পৌরসভার সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে দোয়া মাহফিলে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা, দেশবাসীর জন্য দোয়া কামনা এবং ভোলার প্রাণ পুরুষ জননেতা আলহাজ্ব তোফায়েল আহমেদ এম,পি মহোদয়ের জন্যও দোয়া কামনা করা হয়। মোনাজাত পরিচালনা করেন কোর্ট মসজিদের খতিব মাওলানা মোঃ মাকসুদুল্লাহ আমিনী।

এছাড়া বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে সকালে ভোলা বাংলাস্কুল মাঠে জেলা আওয়ামীলীগের আয়োজনের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে পতাকা উত্তোলন, বেলুন উরিয়ে এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের মুরালে পুষ্পস্তবক অর্পন করেন জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা।

এসময় ভোলা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবদুল মমিন টুলু, জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন
সম্পাদক জহিরুল ইসলাম নকীব, ভোলা সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোশারেফ হোসেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মঈনুল হোসেন বিপ্লবসহ আওয়ামীলীগের অন্যান্য অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

ভোলা প্রশাসন দপ্তর থেকেও আয়োজন করা হয় বিভিন্ন অনুষ্ঠানের। সকালে জেলা প্রশাসনের চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় দিনটি পালন করে পুলিশ সুপার । এসময় আরো উপস্থিত পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার অতিরিক্ত পুলিশ সুপার মীর শাফিন মাহমুদসহ পুলিশের কর্মকর্তাবৃন্দ বৃন্দ উপস্থিত ছিলেন।

ভোলার তজুমদ্দিন উপজেলায় শম্ভুপুর খাসের হাট মাধ্যমিক বিদ্যালয়ে স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত নেতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন সংস্কৃতিক অনুষ্ঠান উদযাপন।

এছাড়া ভোলার অন্যান্য উপজেলা বোরহানউদ্দিন,দৌলতখান,চরফ্যাশন,লালমোহন সহ বিভিন্ন অঞ্চলে ব্যাপক উৎসাহ আর উদ্দীপনা নিয়ে আয়োজিত হয়েছে মুজিব বর্ষ।

শেখ মুজিব শুধু একটি নাম নয়, একটি ইতিহাস, স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামী চেতনা।যত দিন থাকবে এই বাংলাদেশ ততদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।