চান্দিনায় জাতীয় ভোটার দিবস পালিত

প্রকাশিত: ১:৩০ অপরাহ্ণ, মার্চ ২, ২০২০, 767 জন দেখেছেন

কুমিল্লা (উত্তর) প্রতিনিধি: “ভোটার হয়ে ভোট দেব,দেশ গড়ায় অংশ নেব” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কুমিল্লার চান্দিনায় র‌্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে জাতীয় ভোটার দিবস পালিত হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০ টায় দিবসটি উপলক্ষে উপজেলা চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।র‌্যালি শেষে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী আব্দুল মালেক,ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম মুন্সী।

উপজেলা নির্বাচন অফিসার মো.আহসান হাবীবের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মহিদুজ্জামান,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাজহারুল ইসলাম,পরিসংখ্যান কর্মকর্তা মাহবুবুর রহমান,সহকারী উপজেলা শিক্ষা অফিসার নূর নবী,উপজেলা সহকারি প্রোগ্রামার সালাউদ্দিন আহমেদসহ অনেকে।

প্রধান অতিথির বক্তব্যে তপন বক্সী বলেন, ‘দেশে দ্বিতীয়বারের মতো জাতীয় ভোটার দিবস পালন করা হচ্ছে। গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখার জন্য সকলকে সচেষ্ট থাকতে হবে। ভোটার হওয়ার পর স্মার্ট কার্ড পাবে ভোটাররা।আগামীতে গণতন্ত্রকে যেন সুসংহত হয়,ভোটাররা যাতে ভোট দিতে পারেন এই হোক জাতীয় ভোটার দিবসের অঙ্গীকার।’

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশীষ দাশ বলেন, প্রত্যেকটি ইউনিয়নে একটা ডাটাবেজ থাকা জরুরি।কতজন বিদেশ রয়েছে, কতজন কোন পেশায় রয়েছে, তা জানা থাকা দরকার। এটি জনপ্রতিনিধিদের খেয়াল রাখতে হবে।

জাতীয় পরিচয়পত্র (এনআইডি) প্রত্যাশিদের উদ্দেশ্যে তিনি বলেন, এনআইডি পেতে সুনির্দিষ্ট কাগজ ও সময় প্রয়োজন। ধৈর্য ধরতে হবে। যারা নতুন ভোটার তাদের নিজে থেকে আগ্রহী হয়ে এনআইডি পাওয়ার ধাপগুলো অনুসরণ করতে হবে।