বিএনপিকে আন্ডারএস্টিমেট করবেন না- ফারুক

প্রকাশিত: ১১:৪২ পূর্বাহ্ণ, মার্চ ২, ২০২০, 537 জন দেখেছেন

লাল সবুজ ৭১ ডেস্ক : বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেন, বিএনপিকে আন্ডারএস্টিমেট করবেন না, বিএনপি এখনো মরে যায়নি। খালেদা জিয়ার মুক্তি আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে আপনারা পাপিয়ার কাহিনী সৃষ্টি করেছেন বলে মন্তব্য করেন তিনি।

সোমবার সকাল ১১টার দিকে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের’ উদ্যোগে আয়োজিত বিদ্যুৎ ও পানির মূল্যবৃদ্ধির প্রতিবাদ সমাবেশে এসব কথা বলে তিনি।

এ সময় জয়নুল আবদিন আরও বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য আমরা যখন আন্দোলন সংগ্রাম শুরু করি, তখন আপনার একটা ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করেন।

এভাবেই আপনারা বিএনপির আন্দোলনকে কোণঠাসা করার পরিকল্পনা করছেন। আপনারা বিএনপিকে আন্ডারএস্টিমেট করবেন না। বিএনপি এখনো মরে যায়নি, বিএনপি সৃষ্টি হয়েছে স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের হাতে।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, তিনবারের প্রধানমন্ত্রীকে দুই বছর ধরে কারাগারে আটকে রাখা হয়েছে। আমরা যখনই তার মুক্তি চাই, তখনই আদালত তা খারিজ করে দেন। বাংলাদেশের প্রথম নারী প্রধানমন্ত্রী, গণতন্ত্রের আপসহীন নেত্রী আজ খুব অসুস্থ। তাকে একটি রাজনৈতিক সিদ্ধান্তের কারণে কারাগারে আবদ্ধ রাখা হয়েছে।

বিএনপির চেয়ারপারসনের এ উপদেষ্টা বলেন, ‘আন্দোলন-সংগ্রামের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে দেশনেত্রীকে মুক্ত করা সম্ভব।

যেই দেশে পুলিশ শাসক, যে সরকার নৈশকালীন সরকার, যে দেশের সরকার সব রাজনৈতিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দেওয়ায় ষড়যন্ত্রে লিপ্ত, যে সরকার দেশের একের পর এক সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিচ্ছে, এই সরকারের কাছে আদালতের মাধ্যমে আমরা খালেদা জিয়ার জামিন পাবো এটা বিশ্বাস করা যায় না। ’