গোলাপগঞ্জে জাতীয় বীমা দিবস পালিত

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, মার্চ ১, ২০২০, 748 জন দেখেছেন

গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি:

‘বীমা দিবসে শপথ করি উন্নত দেশ গড়ি’ এই স্লোগান সামনে রেখে গোলাপগঞ্জে জাতীয় বীমা দিবস-২০২০ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার বেলা সাড়ে ১০টায় উপজেলা প্রাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। র‌্যালিটি পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা অডিটোরিয়ামে এক আলোচনা সভায় মিলিত হয়। অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শবনম শারমীনের স ালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা অফিসার নুরুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সভাপতি সফিকুর রহমান।

বক্তব্য রাখেন প্রইম ইসলামী লাইফ ইন্সুরেন্সের পক্ষে মাওলানা হেলাল আহমদ, পপুলার লাইফ ইন্সুরেন্সের পক্ষে আব্দুর রহিম, ফারইস্ট ইসলামী লাইফ ইন্সুরেন্সের পক্ষে শফিকুল ইসলাম, মেঘনা লাইফ ইন্সুরেন্সের পক্ষে আব্দুল করিম। এছাড়াও অনুষ্ঠানে উপজেলার লাইফ ইন্স্যুরেন্স ও নন-লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

উলেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ তৎকালীন পাকিস্তানের আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগদান করেছিলেন। বঙ্গবন্ধুর জন্য এটা ছিল রাজনীতির বাইরে প্রথম কোনো প্রতিষ্ঠানে চাকরি করা। তাই এই দিনটিকে স্মরণীয় করে রাখতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১ মার্চকে বীমা দিবস হিসেবে ঘোষণা করেছে সরকার।