শুনই সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন সম্পন্ন

প্রকাশিত: ১০:০৭ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২০, 502 জন দেখেছেন

স্টাফ রিপোর্টার, নেত্রকোনাঃ দেশের সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন আজ।এই উপলক্ষে কলমাকান্দা উপজেলার ৩০নং শুনই ক্লাস্টার মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়।সকাল ১০টা থেকে দুপুর ১টা ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

খুদে ভোটারদের কলকাকলিতে মেতে উঠেছে বিদ্যালয় প্রাঙ্গণ।অত্র নির্বাচনে মোট ভোটার সংখ্যা ২৪৫ জন।তাদের মধ্যে প্রার্থী ছিল ১৮ জন, ১৩৩ ভোট পেয়ে স্কুল কমিশনার হয়েছে ফাহিম ফুয়াদ অর্জন। ৯০ ভোট পেয়ে প্রথম হয়েছে ফায়জা বিনতে হাসি। ৮৭ ভোট পেয়ে দিত্বীয় হয়েছে চাদনী আক্তার সাথী।৮৬ ভোট পেয়ে তৃতীয় হয়েছে তাফসির আলম রাফি।

এছাড়াও অন্যান্য প্রার্থীদের মধ্যে নির্বাচিত হয়েছে পূরবী জাহান স্নেহা(৮৫),ইমরোজ হোসেন খান(৮৩) ও মোঃ নূর খান(৮১)।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন মাঠপর্যায়ের শিক্ষা কর্মকর্তা ও বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকারা। নির্বাচনে নিরাপত্তা দায়িত্ব পালন করতে শিক্ষার্থীদের মধ্য থেকে আনসার ও পুলিশ নিয়োগ করা হয়। এছাড়া নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসারের দায়িত্ব শিক্ষার্থীরাই পালন করেছে।

শুনই ক্লাস্টার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম বলেন, গত বছরের ন্যায় এবারও উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। চলতি বছরের নির্বাচনে শিক্ষার্থী ছাড়াও অভিভাবকদের মধ্যে অনেক বেশি উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে।