গোলাপগঞ্জে দ্যা হাঙ্গার প্রজেক্টের ৩ দিন ব্যাপী কর্মশালা সম্পন্ন

প্রকাশিত: ৪:৫৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২০, 615 জন দেখেছেন

গোলাপগঞ্জ (সিলেট) প্রতিনিধি : সিলেটের গোলাপগঞ্জে রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের নিয়ে দ্যা হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের উদ্যোগে আয়োজিত ৩ দিনের প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় গোলাপগঞ্জ উপজেলার আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, গন ফোরাম, জাসদ, গনমাধ্যম ব্যক্তিত্ব ও সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে সিলেট মহানগরীর একটি অভিজাত রেষ্টুরেন্টে এ কর্মশালা অনুষ্ঠিত হলে শনিবার (১৫ ফেব্রুয়ারি) শনিবার বিকেলে শেষ হয়। এতে প্রশিক্ষক হিসেবে আলোচনায় অংশগ্রহন করেন রিজিওয়নাল কো অডিনেটর জয়ন্ত কর, মাস্টার ট্রেইনার মাহমুদুল হক ফয়েজ, সিলেটের আঞ্চলিক সমন্বয়কারী হাফিজুর রহমান নোমান, কুদরত পাশা প্রমুখ।

রাজনৈতিক নেতৃবৃন্দের মধ্যে সহনশীল মনোভাব, সহবস্থান, গণতন্ত্র, দ্বন্ধ সংঘাত পরিহার, জনপ্রতিনিধি, জনপ্রতিনিধিত্ব, বৈচিত্রের মধ্যে একতা, নির্বাচন, নির্বাচনী আচরণ বিধি, সামাজিক মূল্যবোধ, সর্বক্ষেত্রে শান্তি প্রতিষ্ঠা ইত্যাদি বিষয় নিয়ে কর্মশালায় আলোচনা করা হয়। এব্যাপারে গোলাপগঞ্জের রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজের লোকজনকে এক প্লাটফর্মে আনার লক্ষ্যে পিস ফ্যাসিলেটেটর গ্রুপ(পিএফজি) কমিটি গঠন করা হয়। পিএফজির গঠনতন্ত্র মোতাবেক যাদেরকে নিয়ে কমিটি গঠন করা হয়েছে তাদের মধ্যে উপদেষ্টা পরিষদে রয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, সৈয়দ মিছবাহ উদ্দিন, বিএনপি উপজেলা আহবায়ক ডা. আব্দুল গফুর, মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস, জাতীয় পার্টির সৈয়দ আব্দুল মালেক, নাগরিক সমাজের আব্দুল লতিফ সরকার। এম্বেসেটর হিসেবে রয়েছেন আওয়ামীলীগ নেতা গোলাপগঞ্জ পৌরসভার কাউন্সিলর এম ফজলুল আলম, বিএনপি নেতা ছালিক আহমদ, নাগরিক সমাজের পক্ষে পৌরসভার মহিলা কাউন্সিলর মনোয়ারা ফেরদৌস। সমন্বয়কারী হিসেবে গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আব্দুল আহাদকে মনোনীত করা হয়। পিএফজির মাধ্যমে রাজনৈতিক, সামাজিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে বিভিন্ন কর্মসূচী পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ তুলে দেন হাঙ্গার প্রজেক্টের প্রতিনিধিগন।