কচুয়ায় ড.মনসুর উদ্দীন মহিলা কলেজের ১০ বছর পূর্তি ও কৃতিদের সংবর্ধনা অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২০, 780 জন দেখেছেন

কুমিল্লা (জেলা) প্রতিনিধি: জমকালো আয়োজন ও আনন্দঘন পরিবেশে অনু্ষ্ঠিত হলো কচুয়ায় নারী শিক্ষার অন্যতম এবং কুমিল্লা শিক্ষা বোর্ডের সেরা প্রতিষ্ঠান ড.মনসুরউদ্দীন মহিলা কলেজের ১০ বছর পূর্তি ও কৃতিদের সংবর্ধনা অনু্ষ্ঠান। উদযাপন উপলক্ষে ৮ ফেব্রুয়ারি শনিবার দিনব্যাপী নানা আয়োজনে মেতে উঠে শিক্ষার্থীরা।

সকালে হাশিমপুরে কলেজের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি হাশিমপুর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পরে কলেজের সামনে গিয়ে শেষ হয়।

এতে কলেজের প্রতিষ্ঠাতা সাবেক সচিব ও এনবিআর-এর সাবেক চেয়ারম্যান গোলাম হোসেনসহ কলেজের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক এবং বিপুল সংখ্যক এলাকাবাসী অংশগ্রহণ করেন। র‍্যালী শেষে মঞ্চে আলোচনাসভায় অংশগ্রহন করে । এতে প্রধান অতিথি বক্তব্য প্রদান করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর।

কলেজের প্রতিষ্ঠাতা মো.গোলাম হোসেনের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে স্বাগত বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক বিদ্যুৎসাহী সদস্য ড.সোলাইমান মিয়া, বীর বিক্রম মেজর রফিকুল ইসলাম, রাজনীতিবিদ জিয়াউর রহমান হাতেম, কলেজের অধ্যক্ষ মো.শহীদ উল্লাহ, উপজেলা চেয়ারম্যান শাহাজাহান শিশির,অধ্যক্ষ রফিকুল ইসলাম,প্রভাষক শরিফুল ইসলাম,প্রাক্তন কৃতি শিক্ষার্থী আয়েশা আক্তার লিজা।।।

এ সময় প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আগামী বাংলাদেশ তৈরিতে তোমরাই দায়িত্ব নেবে। সেই জন্য এখন থেকেই নিজেদের উপযুক্ত করে গঠন করতে হবে।

ড. মহীউদ্দীন খান আলমগীর আরো বলেন, এখানে এমন মহতী কোনো আয়োজনে যখনই আমাকে ডাকা হবে-তখনই এই প্রতিষ্ঠানে আমি ছুটে আসব। একই সঙ্গে ড. মনসুরউদ্দীন মহিলা কলেজের আরো উন্নয়নের জন্য সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন তিনি।

সভাপতির বক্তব্যে মো. গোলাম হোসেন বলেন, ইতিমধ্যে এইচএসসির ফলাফলে এই কলেজ কুমিল্লা শিক্ষা বোর্ডে চমক দেখিয়েছে। আগামীতেও সেই ধারা অব্যাহত রাখতে আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। এ সময় তার ভবিষ্যৎ স্বপ্নের কথা জানিয়ে বলেন, নারীর উচ্চ শিক্ষা প্রসারে এই শিক্ষা প্রতিষ্ঠানকে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করার চেষ্টা করবেন। এই জন্য সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

আলোচনা সভা শেষে অনু্ষ্ঠানের দ্বিতীয় পর্বে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনু্ষ্ঠানের আয়োজন করে।এতে সংগীত শিল্পী প্রতিক হাসান ও অংকনা ইয়াসমিনের গান পরিবেশনায় মুখরিত হয়ে উঠে কলেজের মাঠ প্রাঙ্গন।।।