ইতালি সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৫:৫১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৮, ২০২০, 607 জন দেখেছেন

লাল সবুজ ৭১ ডেস্ক : চারদিনের সরকারি সফর শেষে ইতালি থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার সকাল ৭টা ৫৭ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমানটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এর আগে শুক্রবার ইতালির স্থানীয় সময় দুপুর পৌনে দুইটার দিকে মিলান মালপেঁসা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের নিয়ে এমিরেটস এয়ারলাইন্সের বিমানটি দেশের উদ্দেশে যাত্রা করে। ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

ইতালির প্রধানমন্ত্রী জিওসিপে কোঁতের আমন্ত্রণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৪ ফেব্রুয়ারি (মঙ্গলবার) রোম পৌঁছান। ইতালি সফরকালে প্রধানমন্ত্রী ৫ ফেব্রুয়ারি (বুধবার) দেশটির প্রধানমন্ত্রী জিওসিপে কোঁতের সঙ্গে তার সরকারি বাসভবন পালাজো চিগিতে দ্বিপাক্ষিক বৈঠক করেন এবং মধ্যাহ্নভোজে অংশগ্রহণ করেন।

এর আগে তিনি রোমের ভায়া ডেল অ্যান্টারাইড এলাকায় বাংলাদেশ দূতাবাসের চ্যান্সেরি ভবন উদ্বোধন করেন। বিকালে ইতালির ব্যবসায়ীদের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। পরে প্রধানমন্ত্রী পার্কো দ্য প্রিনসিপি গ্রান্ড হোটেল অ্যান্ড স্পাতে বাংলাদেশের রাষ্ট্রদূত আয়োজিত নৈশভোজে অংশ নেন।

প্রধানমন্ত্রী ৬ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) খ্রিস্টান ক্যাথলিক সম্প্রদায়ের সর্বোচ্চ ধর্মগুরু পোপ ফ্রান্সিসের সঙ্গে ভ্যাটিক্যান সিটিতে সাক্ষাৎ করেন।
গত বৃহস্পতিবার বিকালে রোম থেকে মিলান পৌঁছান প্রধানমন্ত্রী।