খাগড়াছড়িতে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ৩:০৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২০, 1042 জন দেখেছেন

স্টাফ রিপোর্টার খাগড়াছড়ি

খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা ও সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজের বিরুদ্ধে দায়িত্ব পালনে অনিয়ম-দূর্নীতি করার প্রতিবাদে ও মেয়াদ উত্তীর্ণ জেলা কমিটি বাতিলের দাবীতে ঝাড়ু মিছিল করেছে জেলা উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা ।

ঝাড়ু মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে আ.লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন মাধ্যমে শেষ হয় ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের মাধ্যমে ছাত্রলীগের সহ-সভাপতি খোকন চাকমা অভিযোগ করেন,

মেয়াদ উত্তীর্ণ জেলা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক দীর্ঘদিন সেচ্ছাচারিতা, অনিয়ম-দুর্নীতি ও অর্থ আদায়ের মাধ্যমে ছাত্রদল ও ছাত্রশিবিরের সক্রিয় নেতৃবৃন্দকে বিভিন্ন উপজেলা, কলেজ কমিটি ঘোষনা করে আ.লীগের রাজনীতি ধ্বংসের এজেন্ডা বাস্তবায়ন করছে ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগের সহ সভাপতি উবিক মোহন ত্রিপুরা, জেলা ছাত্র লীগের যুগ্ন সাধারন সম্পাদক বাপ্পী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক কিশোর ময় ত্রিপুরা, পানছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি শ্রীকান্ত দেব মানিক ও খাগড়াছড়ি পৌর ছাত্রলীগের সভাপতি রেজাউল করিম।

এদিকে গত রবিবার পানছড়ি উপজেলায় জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে ছিল ছাত্রলীগের নেতৃবৃন্দ।

সম্মেলনে ঘোষনা দেয়া হয়, আগামী ৭ দিনের মধ্যে সভাপতি টিকো চাকমা ও সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজের বিরুদ্ধে কেন্দ্রীয় সংসদ ব্যবস্থা না নিলে এ জেলার ছাত্রলীগ সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে বর্তমান কমিটিকে বিলুপ্ত ঘোষনা করে প্রকৃত ছাত্রলীগ দিয়ে নতুন কমিটি ঘোষনা করা হবে।

এ বিষয়ে জেলা ছাত্র লীগের সভাপতি টিকো চাকমা জানান,যারা মিছিল করেছে সেটা অসাংগঠনিক কাজ আমি কেন্দ্রীয় সংসদকে বিষয়টি জানাব।