কুমিল্লার চান্দিনায় নকল সরবরাহের চেষ্টাকালে বহিরাগত শিক্ষার্থীর ৩০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ৭:৫৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২০, 779 জন দেখেছেন

আলিফ মাহমুদ কায়সার কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনায় দাখিল পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষার্থীকে নকল সরবরাহ করার চেষ্টা কালে এক বহিরাগত শিক্ষার্থীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারী) বাংলাদেশ মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলের হাদীস বিষয় পরীক্ষা চলাকালীন সময়ে চান্দিনার বদরপুর মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

কেন্দ্রের হল সুপার কাজী মো. মফিজুল ইসলাম জানান- পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রের চারদিকে ১৪৪ ধারা জারি করা থাকে। সকাল অনুমান ১১ ঘটিকার সময় ৩জন বহিরাগত ছাত্র পরীক্ষার্থীকে নকল সরবরাহ করার জন্য কেন্দ্রে প্রবেশ করে। এসময় দায়িত্বপ্রাপ্ত পুলিশ ধাওয়া করে শাকিল (১৬) নামের একজনকে আটক করে।শাকিল চান্দিনা উপজেলার কংগাই গ্রামের বাসিন্দা।

পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ তাকে ৩০ হাজার টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) স্নেহাশীষ দাশ জানান- পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রের চারপাশে ১৪৪ ধারা জারি করা থাকে। বহিরাগত ওই ছাত্রকে পাবলিক পরীক্ষা (অপরাধ) নিয়ন্ত্রণ আইনে জরিমানা করা হয়েছে। বিষয়টি চান্দিনা উপজেলার যে কোন পরীক্ষার জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। পরীক্ষার্থী সহ যে কেউ অসদুপায় অবলম্বন করার চেষ্টা করলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।