চান্দিনায় শান্তিপূর্ণ পরিবেশে এস এস সি ও সমমানের পরীক্ষা শুরু

প্রকাশিত: ৫:৩০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২০, 835 জন দেখেছেন

আলিফ মাহমুদ কায়সার কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনায় ২০২০ সালের এসএসসি,সমমান ও ভোকেশনাল পরীক্ষা ৭ টি কেন্দ্রে শুরু হয়। ০৩ ফেব্রুয়ারি সোমবার সকাল ১০ টায় সারা দেশের ন্যায় কুমিল্লা বোর্ডের অধীনে উক্ত পরীক্ষা অনুষ্ঠিত  হয়। এর পরিপ্রেক্ষিতে কুমিল্লার চান্দিনার ৭ টি কেন্দ্রে ৩৯৭৯ জন পরিক্ষার্থী অংশগ্রহন করে।

উপজেলার ৩৪ টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ২৭৭২ জন ,২৭টি মাদ্রাসার ৯৩৮ জন, ভোকেশনাল বিভাগের ২৬৯ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে।

চান্দিনা উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার কানিজ আফরোজ জানান- উপজেলার ৭ টি পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা নেওয়ার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহন করার জন্য কেন্দ্র সচিবদেরকে তাগিদ দেওয়া হয়েছে। তবে প্রথম দিনের বাংলা পরীক্ষায় কোন শিক্ষার্থী ও শিক্ষক বহিস্কৃত হয়নি বলে তিনি নিশ্চিত করেন।

সেই সাথে চান্দিনার দোল্লাই নোয়াবপুর উচ্চ বিদ্যালয়ে কেন্দ্র সরিজমিনে আইন শৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত ভালো, চারদিকে কোন পার্শ্বচাপ নেই বলে জানান কর্মরত পুলিশ কর্মকর্তা ইসমাইল হোসেন।। পরীক্ষা শেষে কয়েকজন শিক্ষার্থী অভিরুচি প্রকাশ করে বলেন- এবারের পরীক্ষা প্রশ্নপত্র ফাঁস ছাড়াই ও নকলমুক্ত পরিবেশে  সম্পন্ন হবে বলে সরকারের কাছে আশা ব্যক্ত করেন। পরীক্ষা চলাকালীন সময়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নেহাশীস দাস বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।