তানোরে এসেডো-মুক্তি প্রকল্পের কর্মশালায় সরঞ্জাম বিতরণ

প্রকাশিত: ৫:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ২৯, ২০২০, 747 জন দেখেছেন

 রাজশাহী (জেলা) প্রতিনিধি :

রাজশাহীর তানোরে ক্ষুদ্র নৃগোষ্ঠীদের সঙ্গে সুসম্পর্ক উন্নয়নে কর্মশালা ও বিভিন্ন সরঞ্জাম বিতরণ করা হয়েছে। বুধবার (২৯ জানুয়ারি) সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।
বেসরকারী এনজিও সংস্থা এসেডো-মুক্তি প্রকল্পের আয়োজনে ইউরোপিয়ন ইউনিয়নের আর্থিক সহযোগিতায় আয়োজিত ওই অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে ও মুক্তি প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী শাহ সুফি মোতাক্কেল বিল্লাহের সঞ্চালনা, প্রধান অতিথি ছিলেন তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না। স্বাগত বক্তব্য রাখেন, এসেডো-এর নির্বাহী পরিচালক রবিউল আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তানোর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, তানোর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাকিবুল হাসান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সাদিকুজ্জামান, প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. বিল্লাল হোসেন, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা খাতুন, বিএমডিএ এর প্রকৌশলী শরিফুল ইসলাম, উপজেলা সমবায় অফিসার আখতার হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিকুল ইসলাম, মুন্ডুমালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামিল মার্ডি প্রমুখ।

এ সময় এসেডোর ফিন্যান্স ম্যানেজার আজাহার আলী, ফিল্ড কো-অর্ডিনেটর মাহাবুব জামান তপন, আমিনুল ইসলাম, সহকারী এডমিন অফিসার মিলন হোসেনসহ এনজিও প্রতিনিধি, উপজেলা ক্ষুদ্র নৃগোষ্ঠী সামগ্রিক উন্নয়ন এসোসিয়েশনের  নবনির্বাচিত সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

শেষে উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠী যুবতীদের মধ্যে ২০টি সেলাই মেশিন, ১০ সেট রাজমিস্ত্রি সরঞ্জাম ও ১০ সেট টাইলস ফিটিং মিস্ত্রি সরঞ্জাম উপকরণ ও সাটিফিকেট এবং প্রতিবন্দ্বীদের মাঝে আর্থিক সাহায্যেও চেক বিতরণ করা হয়।