তোফায়েল’র অদৃশ্য শিক্ষকতা, সরকারি বেতন আত্মসাৎ

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২০, 1068 জন দেখেছেন

নেত্রকোনা থেকেঃ

নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার মোহনগঞ্জ সরকারি ডিগ্রি কলেজের শিক্ষক ও স্থানীয় এমপির পিএস তোফায়েল আহম্মেদ আট বছরে কলেজের শিক্ষার্থীদের ৮ টি ক্লাস না নিয়েও কলেজের বেতন সহ সকল প্রকার সুযোগ সুবিধা ভোগ করে গেছেন। বর্তমানে কলেজের বিদায়ী সংবর্ধনা না দিয়ে তার শাাস্তির দাবি জানিয়ে কলেজের শিক্ষার্থীরা। মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন ।

সোমবার (২৭শে জানুয়ারি) দুপুর ৩.৩০ মিনিটে মোহনগঞ্জ সরকারি ডিগ্রি কলেজ প্রাঙ্গণে অত্র শিক্ষা প্রতিষ্ঠানের বিতর্কিত শিক্ষক তোফায়েল আহম্মেদের বিরুদ্ধে এই মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিষ্ঠানের শিক্ষক তোফায়েল আহম্মেদের বিরুদ্ধে মানববন্ধন শেষে অধ্যক্ষের বরাবর স্মারকলিপি প্রদান করেন বিক্ষোব্ধ শিক্ষার্থীরা।

মানববন্ধন চলাকালীন সময়ে বক্তব্য রাখেন, ছাত্রনেতা সুজন আহম্মেদ, আলী মাহমুদ ও মোমেন সহ আরো অনেকেই।

বক্তব্যে শিক্ষার্থীরা বলেন , ৮ বছর পূর্বে তোফায়েল আহম্মেদ মোহনগঞ্জ সরকারি ডিগ্রি

কলেজে প্রভাষক পদে চাকরীতে যোগদান করেন। যোগদান করার পর থেকে আট বছরে ৮ টি ক্লাসও নেননি। তিনি স্থানীয় এমপির প্রভাব খাটিয়ে কলেজের বেতন সহ সরকারি সকল সুযোগ সুবিধা ভোগ করে গেছেন। কলেজের এই বিতর্কিত শিক্ষক তোফায়েল আহম্মেদের বিদায়ী সংবর্ধনা না দিয়ে তার উত্তলনকৃত বেতনের টাকা ফিরিয়ে নেওয়ার প্রতিবাদে কলেজের শিক্ষার্থীরা এই মানববন্ধন কর্মসূচি পালন করেন।

গত বছর ২০১৯ সালের অক্টোবর মাসে শিক্ষক তোফায়েল আহম্মেদ অবসরে চলে যান বলে জানান শিক্ষক ও শিক্ষার্থীরা।