ভোলাগামী অ্যাডভেঞ্চার ৫ লঞ্চে এক নবজাতকের জন্ম,পরিবারের জন্য লঞ্চ কর্তৃপক্ষের সুখবর।

প্রকাশিত: ১০:০৩ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২০, 490 জন দেখেছেন

মো. সাইফুল ইসলাম, ভোলা প্রতিনিধি:::ভোলা-ঢাকা নৌরুটের দিবা সার্ভিস এমভি অ্যাডভেঞ্চার-৫ (ক্যাটাম্যারান) লঞ্চে ভূমিষ্ট হয় এক শিশু।আর তাই আজীবন ওই পরিবারের ভাড়া ফ্রি করে দিয়েছে লঞ্চ কর্তৃপক্ষ।

গত শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভোলার ইলিশা ঘাটের কাছাকাছি লঞ্চটি পৌঁছালে শিশুটি জন্ম নেয়। প্রসূতি আসমা বেগমের বাড়ি ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের ৪নং ওয়ার্ডে। তার স্বামী মোশাররফ হোসেন ঢাকায় রাজমিস্ত্রী কাজ করেন।

জন্মগ্রহণের পর নিজাম শিপিং লাইন্সের মালিক নিজাম উদ্দিন শিশুটির পরিবারের অনুরোধে তার নাম রাখেন নাবিল। একই সঙ্গে নবজাতক ও তার বাবা-মায়ের জন্য অ্যাডভেঞ্চারে চলাচলে আজীবন ভাড়া ফ্রি করার ঘোষণা দেন।

নিজাম শিপিং লাইন্স লিমিটেডের অফিস বলছে, এমভি অ্যাডভেঞ্চার-৫ (ক্যাটাম্যারান) জাহাজটি ঢাকা থেকে ভোলা যাওয়ার পথে মাঝ নদীতে লঞ্চ যাত্রী আসমা বেগমের প্রসব ব্যথা শুরু হয়। এসময় যাত্রীদের মধ্যে তিনজন নার্স ও একজন চিকিৎসকের সহযোগিতায় ফুটফুটে শিশু জন্মগ্রহণ করেন। শিশুটি ও মা দুজনেই সুস্থ রয়েছে। জাহাজটি ইলিশা পৌঁছানের পরে মা ও শিশুকে নিরাপদে ভোলা সদর পৌঁছানোর ব্যবস্থা করে নিজাম শিপিং লাইন্স লি.-এর কর্মকর্তারা।
শিশুটির মা ও বাবার অনুরোধক্রমে নিজাম শিপিং লাইন্সের মালিক নিজাম উদ্দিন শিশুটির নাম রাখেন মো. নাবিল। নিজাম শিপিং লাইন্সের পক্ষ থেকে ওই নবজাতক এবং তার বাব-মা এর জন্য আজীবন এমভি অ্যাডভেঞ্চার-৫ এ বিনামূল্যে ভ্রমণের জন্য অনুমতি দেয়া হয়।