শিক্ষার্থীদের ভবিষ্যত শিক্ষক ও অভিভাবকদের উপর নির্ভর করে : নর্থইষ্ট ইউনিভার্সিটির উপচার্য

প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২০, 700 জন দেখেছেন

নিজস্ব প্রতিনিধি : নর্থইষ্ট ইউনিভার্সিটির উপচার্য ড.আতফুল হাই শিবলী বলেছেন, মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের মাধ্যমে তাদের মেধার মূল্যায়ন করা হলো। এই মূল্যায়ন তাদের আগামীতে এগিয়ে যেতে সাহায্য করবে। তিনি শিক্ষক ও অভিবাবকদেও উদ্দেশ্য করে বলেন, শিক্ষার্থীদের ভবিষ্যত আপনাদের উপর নির্ভর করে। তাদের ভবিষ্যত উজ্জল করতে হলে প্রাথমিকের বৃত্তি মজবুত করতে হবে। এজন্য শিক্ষক ও অভিবাবকদের গুরু দায়িত্ব পালন করার আহবান জানান। তিনি বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় গোলাপগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে আরিফ ইকবাল স্মৃতি পরিষদ আয়োজিত আরিফ ইকবাল স্মৃতি প্রাথমিক ও জুনিয়র বৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর সভাপতিত্বে ও আরিফ ইকবাল স্মৃতি পরিষদের যুগ্ম আহবায়ক মো. রিবলু মিয়ার স ালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার বদরুল ইসলাম শোয়েব, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রফিক আহমদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার অভিজিৎ কুমার পাল, আরিফ ইকবাল স্মৃতি পরিষদেও প্রধান পৃষ্ঠপোষক মঞ্জুর শাফি চৌধুরী এলিম।

বক্তব্য রাখেন আরিফ ইকবাল স্মৃতি পরিষদের পৃষ্ঠপোষক ফাহিম ফারুক চৌধুরী, আহ্বায়ক অরুণ কুমার দে, পরীক্ষা নিয়ন্ত্রক রোমন আহমদ, হল পরিদর্শক মাহবুবুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা দেওয়ান নাজমুল আলম, গোলাপগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রুহেল আহমদ, লক্ষ্মীপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কবির আহমদ মুশন, ফুলবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মশাহিদ আলী, বাঘা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইকবাল আহমদ, আওয়ামীলীগ নেতা আবু সুফিয়ান উজ্জল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিপন প্রমুখ।

অনুষ্ঠানে প্রাথমিকে ৩০ জন ও অষ্টম শ্রেণীর ৩০জন বৃত্তিপ্রাপ্ত মেধাবী শিক্ষার্থীকে পুরস্কার প্রদান করা হয়। এছাড়াও আরো ১০জন গরীব মেধাবী শিক্ষার্থীদেও নগদ অর্থ প্রদান করা হয়।