রৌমারী উপজেলা উপ-নির্বাচনে আ’লীগের মনোনয়ন চান রাসেল চৌধুরী

প্রকাশিত: ১১:৫৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০২২, 585 জন দেখেছেন

রৌমারী প্রতিনিধি, কুড়িগ্রাম : কুড়িগ্রামের রৌমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নির্বাচন করতে চান রৌমারী উপজেলা যুবলীগের অন্যতম সদস্য মোঃ রাসেল চৌধুরী।

উপ-নির্বাচনে অংশ নেওয়ার প্রস্তুতি হিসেবে রাসেল এলাকায় গণসংযোগ, মতবিনিময়সহ নানাভাবে নিজেকে জনসম্পৃক্ত রেখেছেন। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে ছাত্রলীগ দিয়েই রাসেল চৌধুরীর রাজনীতিতে হাতেখড়ি।একজন ত্যাগী ছাত্রনেতা হিসেবে তার ব্যাপক গ্রহনযোগ্যতা ছিল।

বিভিন্ন সুত্রে জানা যায়, ছোটবেলা থেকেই রাজনীতি প্রতি তার আলাদা একটা টান জন্ম নেয়। তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারন করে তিনি আওয়ামী লীগের রাজনীতির মাঠে কঠোর পরিশ্রমী, ত্যাগী ও কর্মী বান্ধব নেতা হিসেবে খুব অল্প সময়ের মধ্যেই ১৯৯২- ১৯৯৭ সাল পর্যন্ত শেখ রাসেল স্মৃতি সংসদের রৌমারী উপজেলা শাখার সদস্য হিসাবে দায়িত্ব পালন করেন। তার নিজস্ব দক্ষতায় ও রাজনৈতিক বুদ্ধিমত্তার মাধ্যমে পরবর্তীতে রৌমারী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সদস্য, ২০০৪-২০০৯ সাল পর্যন্ত রৌমারী উপজেলা শাখা ছাত্রলীগের সদস্য, ২০০৮ -২০১১ সাল পর্যন্ত বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের রৌমারী উপজেলা শাখার আহবায়ক, ২০১১- ২০১৫ সাল পর্যন্ত দক্ষিণ কোরিয়া শাখা যুবলীগের সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন।

২০১৫ সাল থেকে রৌমারী উপজেলা যুবলীগের সদস্য হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। রাজনীতির বাইরেও রৌমারী উপজেলার সাধারণ মানুষের মধ্যে রাসেল চৌধুরীর ব্যাপক গ্রহনযোগ্যতা রয়েছে। এক যুগের বেশী সময় ধরে তিনি এলাকার মানুষের সুখে- দুঃখে পাশে থেকে তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করা প্রসঙ্গে রাসেল চৌধুরী বলেন- আমি মানুষের জন্য রাজনীতি করি। ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে তার সুযোগ্যকন্যা গনতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনার নেতৃত্বে অবিচল থেকে রাজনীতি করে আসছি। দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে রৌমারী বাসীর ভালবাসায় আমি নির্বাচিত হতে পারবো বলে বিশ্বাসী।